লিভ ইনে নয়, বিয়ে করেই ভারতীয় মেয়েরা বেশি সুখী! সমীক্ষা করে দেখলেন মোহন ভাগবতরা

0
683
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: চরম হিন্দুত্বের এজেন্ডা থেকে কিছুটা নরম হয়ে ইদানীং অন্যান্য ধরনের কর্মসূচিতে বেশ আগ্রহ দেখাচ্ছে আরএসএস। কখনও সাংস্কৃতিক বিষয়ে অংশগ্রহণ, কখনও বা সমাজের অন্যান্য বিষয়ে নিজেদের মত প্রকাশও করছেন সংঘ পরিচালক তথা প্রধান মোহন ভাগবত। সম্প্রতি বৈবাহিক ও প্রেমের জীবন নিয়ে একটি সমীক্ষা চালানো হয়েছিল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের পক্ষ থেকে। আর সেই সমীক্ষায় উঠে এসেছে যে, লিভ ইনে থাকার চেয়ে বেশি সুখকর বৈবাহিক জীবন নির্বাহ!

আরএসএস কিনা শেষ পর্যন্ত লিভ ইনের বিষয় নিয়ে আলোচনা করছে? একটু ভ্রু কোঁচকানোর মতো ঘটনা বটেই। কিন্তু সময় ও সমাজের সঙ্গে পা এবং ছন্দ মিলিয়ে চলতে গেলে কিছু জিনিসকে চাইলেও অগ্রাহ্য করা যায় না। আর মধ্যে অন্যতম লিভ ইন সম্পর্ক। মেট্রোপলিটন শহরগুলিতে যা হামেশাই দেখতে পাওয়া যায়। বিবাহের বন্ধনে আবদ্ধ না হয়েই যুগলের একছাদের তলায় একসঙ্গে থাকার নাম লিভ ইন। এই প্রসঙ্গে সমীক্ষা চালিয়েই এক তথ্য প্রকাশ করতে চলেছে আরএসএস। যেখানে বলা হয়েছে, ‘লিভ ইন সম্পর্কে থাকার তুলনায় থাকার চেয়ে বৈবাহিক জীবনের সম্পর্কেই বেশি সুখী হন ভারতীয় মহিলারা।’ রবিবারই এই সমীক্ষা আনুষ্ঠানিকভাবে প্রকাশ পেয়েছে সংঘ প্রধান মোহন ভাগবতের দ্বারা।

সংঘের আদর্শে এর ছাতার তলায় বেড়ে ওঠা সংগঠন ‘দৃষ্টি স্ত্রী অধ্যয়ন প্রবধন কেন্দ্র’-র একটি অনুষ্ঠানে এদিন পুনেতে এই সমীক্ষা প্রকাশ করেন ভাগবত। জানা যাচ্ছে, এই সমীক্ষার বিষয়টি আলোচিত হয়েছিল আরএসএসের পুষ্কর বৈঠকেও। বহু দেশীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ও সংস্থার কথা কথা বলে ও তহ্য সংগ্রহ করেই সংঘ তথা ভাগবত এই সিদ্ধান্তে উপনিত হয়েছেন বলে জানানো হয়েছে সংঘের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here