ko;kata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কিছুদিন আগেই জম্মু কাশ্মীরের পুলওয়ামায় ফের হামলার চেষ্টা করেছিল পাক জঙ্গিরা। গতবছরের আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণের মতোই পরিকল্পনা ছিল এবারও। কমপক্ষে ৬০ কেজি আইইডি বিস্ফোরকসহ গাড়ি উদ্ধার করে সেই ছক বানচাল করে নিরাপত্তা বাহিনী। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, এই হামলার সঙ্গে সরাসরি যুক্ত থাকতে পারে কুখ্যাত জঙ্গি মৌলানা মাসুদ আজহার। কিছুদিন আগে গোয়েন্দাদের রিপোর্টে প্রকাশ পেয়েছিল, হিজবুল মুজাহিদিন জঙ্গি যুক্ত রয়েছে এই হামলার সঙ্গে। কারণ উদ্ধার হওয়া বিস্ফোরক যুক্ত গাড়ি ছিল হিজবুল জঙ্গির নামে।

বিস্ফোরক যুক্ত গাড়ি উদ্ধার হওয়ার পর গোয়েন্দাদের যে তদন্ত হয়েছিল তাতে উঠে এসেছিল জইশ-ই-মহম্মদের সঙ্গে মিলে হিজবুল মুজাহিদীন এই হামলার পরিকল্পনা করেছিল। বিস্ফোরক যুক্ত গাড়ি হিজবুল জঙ্গির নামে হওয়ায় সেই সন্দেহ ধীরে ধীরে আরো দৃঢ় হতে থাকে। এবার জানা গিয়েছে, এই পরিকল্পনার সঙ্গে যুক্ত ছিল মোহাম্মদ ইসমাইল আলভি, যে মাসুদ আজহারের খুব কাছের লোক এবং বর্তমানে উপত্যকার জইশ প্রধান। এই তথ্য সামনে আসার পরেই গোয়েন্দাদের অনুমান আরো পাকা হয়ে যায়।

কিছুদিন আগেই জম্মু-কশ্মীরের পুলওয়ামায় এক চেকপোস্টের কাছে একটি গাড়িকে শনাক্ত করে নিরাপত্তা বাহিনীর কয়েকজন। ওই গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ভুল থাকায় তাদের সন্দেহ হয়। এরপর এই গাড়ি ধরার সময় গাড়ির চালক পালিয়ে যায়। ওই গাড়ি থেকেই ব্যাপক বিস্ফোরক উদ্ধার হয়েছিল। গোয়েন্দাদের দাবি, ফের একবার পুলওয়ামা হামলার ছক ছিল পাক মদতপুষ্ট জঙ্গীদের। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here