ডেস্ক: প্রচুর কর্মসংস্থান নিয়ে আসতে চলেছে দেশের প্রথম সারির ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। লোক নেওয়া হচ্ছে প্রধানত স্টেট ব্যাঙ্কের জুনিয়র অ্যাসিসট্যান্ট ও সেলস ফাংশন বিভাগে। গত পাঁচ বছরে এর চেয়ে বেশি নিয়োগ স্টেট ব্যাঙ্কের কোনও বিভাগে হয়নি। দেশের সর্ববৃহৎ ব্যাঙ্কটি ৯,৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ করবে। এসবিআই সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ২০ তারিখ থেকেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। দেখে নিন অনলাইনে কীভাবে এই পদের জন্য নিয়োগ করবেন…

আবেদন করার জন্য সর্বপ্রথম bank.sbi/careers অথবা sbi.co.in/careers ওয়েবসাইটে যেতে হবে। স্টেট ব্যাঙ্কের ওই লিঙ্ক খুললেই সকল বিস্তারিত তথ্য পাওয়া যাবে। আবেদন করার শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি। আবেদন করার পর ক্লার্ক পদে নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার কললেটার পাওয়া যাবে। সম্ভবত ১ মার্চই ইমেল অথবা ডাক মারফৎ সমস্ত কল লেটার পাঠিয়ে দেওয়া হবে। এরপরই চলতি বছরের মার্চ অথবা এপ্রিল মাসে প্রিলিমিনারি পরীক্ষা হবে। এরপর মেইন পরীক্ষার জন্য যারা উত্তীর্ণ হবেন তাদের কল লেটার পাঠানো হবে। সম্ভবত ২৬ এপ্রিল কল লেটার পাওয়া যাবে এবং ১২ মে’ মেইন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরে ১০ হাজারের উপর শূন্যপদ তৈরি হয়েছে এই ব্যাঙ্কে। এই শূন্যপদগুলির মধ্যে অধিকাংশই ‘এন্ট্রি লেভেল’-এর। প্রসঙ্গত, ব্যাঙ্কগুলিতে প্রশাসনিক ক্ষেত্রে চাহিদা কমেছে, কিন্তু গ্রাহক পরিষেবার ক্ষেত্রে কর্মীদের চাহিদা বহুল পরিমাণে বেড়েছে। সেই কারণেই নতুন কর্মী নিয়োগ করছে দেশের সবচেয়ে নামি ব্যাঙ্ক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here