Home Featured রক্সি বন্ধ হলেও উচ্ছেদ করা হবে না দোকানদারদের, জানালেন মেয়র

রক্সি বন্ধ হলেও উচ্ছেদ করা হবে না দোকানদারদের, জানালেন মেয়র

0
রক্সি বন্ধ হলেও উচ্ছেদ করা হবে না দোকানদারদের, জানালেন মেয়র
Parul

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রক্সি বিল্ডিংয়ে ব্যবসারত দোকানদারদের কোনমতেই উচ্ছেদ করা হবে না, বরং ব্যবসায়ীরা কলকাতা পুরসভায় আবেদন করলে তাদের সরাসরি পুরসভার ভাড়াটিয়ার অধিকার দেওয়া হবে। রক্সি বিল্ডিংয়ে শনিবার ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন মেয়র ফিরহাদ হাকিম।

রক্সি বিল্ডিংয়ে ২২ জন দোকানদার রয়েছেন। কলকাতা পুরসভা যে সংস্থাকে রক্সি লিজে দিয়েছিল, এই দোকানদাররা এতদিন সেই সংস্থাকে ভাড়া দিত। লিজ পুনর্নবীকরনের জন্য পুরসভা নির্ধারিত অর্থ ঐ সংস্থা দিতে রাজি না হওয়ায়, আদালতের নির্দেশে রক্সি দখল করেছে কলকাতা পুরসভা। এদিন মেয়র বলেন, দোকানদাররা পুরসভায় আবেদন করলেই, তাদের ভাড়াটিয়ার স্বত্ব দেওয়ার পাশাপাশি লাইসেন্স নবীকরণও করে দেওয়া হবে। তবে ঐ বিল্ডিংয়ে বসবাসকারী পরিবারদের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে মেয়র জানান।

এদিকে, এখন থেকে কোনও ব্যবসায়ী ট্রেড লাইসেন্সের জন্য পুরসভায় আবেদন করলেই কলকাতা পুরসভা লাইসেন্স দিয়ে দেবে। পরে লাইসেন্স দপ্তরের আধিকারিকরা গিয়ে ঐ ব্যবসায়ীর কাছে ব্যবসার জন্য প্রয়োজনীয় নথি আছে কিনা তা খতিয়ে দেখবেন বলে মেয়র জানান। অন্যদিকে, শহরের সংযুক্ত এলাকার যে ব্যবসায়ীরা এতদিন পঞ্চায়েত থেকে লাইসেন্স পেয়েছেন, সেই লাইসেন্সের নবীকরণও কলকাতা পুরসভা করে দেবে বলে মেয়র জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here