ডেস্ক: তাঁর বিরুদ্ধে স্ত্রী হাসিন জাহানের করা অভিযোগের জেরে আগেই বেশ অস্বস্তিতে পড়েছিলেন ভারতীয় পেসার মহম্মদ শামি। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে চার্জশিটও দায়ের করেছে কলকাতা পুলিশ। আর এর জেরে সংশয়ে শামির বিশ্বকাপ ভবিষ্যৎ। জুন মাসের ২২ তারিখ কোর্টে শুনানির দিন ধার্য করা হয়েছে। আর ওইদিন শামিকে হাজিরা দেওয়ার সমন জারি করেছে আদালত। ওই সময়েই আবার বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে থাকবে ভারত। ফলে কীভাবে শামি বিশ্বকাপ খেলবেন, তা নিয়ে যথেষ্ট সংশয় তৈরি হয়েছে। যদিও বিশ্বকাপের দল এখনও ঘোষিত হয় নি।

গতবছর মার্চ মাসে শামির বিরুদ্ধে শারীরিক ও মানসিকভাবে নিগ্রহ করার অভিযোগ করেন হাসিন জাহান। এরপর এই নিয়ে বিচার চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করেন হাসিন। হাসিনের আরও দাবি ছিল, শামির নাকি একাধিক বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। পাকিস্তানের এক মহিলার সঙ্গেও তাঁর নাকি বেশ ঘনিষ্ঠ সম্পর্ক। তাঁর থেকে শামি নাকি বেশ মোটা পরিমাণ অর্থও নিয়েছেন। নিজের দাবির স্বপক্ষে বেশ কিছু সোশ্যাল মিডিয়ার চ্যাটের স্ক্রিনশটের ছবিও নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশ করেছিলেন। এই নিয়ে বিতর্ক বাড়তেই নড়েচড়ে বসে বিসিসিআইও। শামির বিরুদ্ধে তদন্ত শুরু করে বোর্ডের অ্যান্টি করাপশন শাখা। যদিও তদন্তের শেষে শামিকে ক্লিনশিট দেওয়া হয়।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শামির বিরুদ্ধে ৪৯৮এ (পণের দাবিতে অত্যাচার) ধারায় অভিযোগ আনা হয়েছে। এছাড়া শামির ভাই হাসিবের বিরুদ্ধে ৪৯৮এ ও ৩৫৪এ (যৌন হেনস্থা) ধারায় অভিযোগ আনা হয়েছে। এখনও পর্যন্ত প্রায় ৩০ জন ব্যক্তি এই ঘটনায় সাক্ষী দিয়েছেন। যদিও চার্জশিটে শামির বিরুদ্ধে ধর্ষণ, খুনের চেষ্টা বা শারীরিক অত্যাচারের অভিযোগ চার্জশিটে নেই। এছাড়া এখনই শামির গ্রেফতারির সম্ভাবনাও নেই বলেই খবর। ফলে আইপিএলে শামির খেলা নিয়ে খুব একটা অসুবিধা নেই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here