‘সংবাদমাধ্যম কিছু খেলোয়াড়কে নিয়ে বেশি মাতামাতি করে’, বুমরাহকে খোঁচা রাবাডার

0
41
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ক্রিকেট বিশ্বে শেষ কয়েক বছরে যেমনভাবে উত্থান হয়েছে যশপ্রীত বুমরাহের, ঠিক তেমনভাবেই এইবারের আইপিএল থেকে উত্থান ইংল্যান্ড পেসার জোফ্রা আর্চারের। সব ফরম্যাটের ক্রিকেটেই সমানভাবে ভাল পারফর্ম করছেন এই দুই পেসার। চলতি অ্যাসেজে দুটি টেস্টে ১৩টি উইকেট নিয়েছেন জোফ্রা। অন্যদিকে, ক্যারিবিয়ান সফরে দুরন্ত পারফর্ম করেছেন বুমরাহ। সেই সুবাদেই সম্প্রতি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এসেছেন যশপ্রীত। আর বুমরাহ ও জোফ্রার এই উত্থান হয়তো ঠিক মেনে নিতে পারছেন না দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার কাসিগো রাবাডা। তাঁর মতে, মিডিয়া নাকি কিছু খেলোয়াড়কে নিয়ে একটু বেশিই মাতামাতি করে।

কিছুকাল আগেও বর্তমান প্রজন্মের সেরা বোলার হিসেবে মান্য করা হত রাবাডাকে। কিন্তু বুমরাহ ও জোফ্রার উত্থানের পর সেই সম্মান টলমল। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘হ্যাঁ, বুমরাহ বা আর্চার বেশ ভাল বোলার। কিন্তু সংবাদমাধ্যম কিছু খেলোয়াড়কে নিয়ে একটু বেশিই মাতামাতি করে। ঠিক আছে। আমি তো জানি আমিও ভাল খেলি। আর্চার ন্যাচারাল ট্যালেন্ট। বুমরাহ বল হাতে ভেল্কি দেখাচ্ছে। কিন্তু কেউ সবসময় সেরা থাকে না, এটাই বলার।’

প্রসঙ্গত, আর কিছুদিন পরেই শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার ভারত সফর। এই সফরে ভারতের বিরুদ্ধে তিনটি টি-২০ ও তিনটি টেস্ট ম্যাচ খেলবে প্রোটিয়ারা। আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ। তার আগে এই টি-২০ সিরিজ দুই দেশের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। এছাড়া টি-২০ সিরিজের পর টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের অঙ্গ হিসেবে তিনটি টেস্ট খেলবে দুই দেশ। ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হারিয়ে টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের শুরুটা দুর্দান্ত ভাবে করেছে কোহলি অ্যান্ড কোং। ১২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারত। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। দুই দেশেরই সংগ্রহে ৬০ পয়েন্ট।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here