Parul

মহানগর ডেস্ক: ফিরতে চলেছে বর্ষা। প্যাচপ্যাচে গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ, এমনটাই মনে করছে, মৌসম ভবন। তাতাপোড়া গরমের সাথেই দিন কাটাচ্ছিল শহরবাসী। তবে অনুমান, বুধবার আকাশে কালো মেঘের আর্বিভাব ঘটতে পারে। ফিরে আসতে চলেছে বর্ষা, এমনটাই জানান হয়েছে আবহাওয়া দফতর সূত্রে। 

ads

 

নিম্নচাপের কারণে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে বলে জানানো হচ্ছে। বুধবার থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হতে পারে গভীর নিম্নচাপ। এই নিম্নচাপের ই প্রভাব পড়বে বাংলাতে, এমনটাই আশঙ্কা করছে আলিপুর আবহাওয়া দপ্তর। রাজ্যে মাঝারি ও ভারী বৃষ্টির পূর্বাভাস‌ও দিয়েছে।

 

 

টানা গরমের পর এই বৃষ্টি কিছুটা স্বস্তি দিলেও, আর্দ্রতার অস্বস্তি কমবে না। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়তে থাকায়, আদ্রতাজনিত কারণে অস্বস্তি আরও বাড়তে পারে।

 

এদিকে জানানো হচ্ছে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকার কারণে সিকিম ও উত্তরবঙ্গেও আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পংয়ে।

 

 

আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭৬ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here