ডেস্ক: কেন্দ্রীয় সরকারের বিরোধীতায় আঞ্চলিক দলগুলি যতই জোত বাঁধুক, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর সাধারণ মানুষের ভরসা যে এখনও তুঙ্গে রয়েছে সেই প্রমাণ আরও একবার পাওয়া গেল টাইমস নাও-এর মেগা অনলাইন সমীক্ষায়। বিভিন্ন নির্বাচনের মাধ্যমে রাহুল গান্ধির উত্থান অভূতপূর্ব হলেও, দেশের সবথেকে জনপ্রিয় নেতা এখনও পর্যন্ত মোদীই রয়েছেন।

দেশের প্রায় ৮,৪৪,৬৪৬ জন অংশ নিয়েছিলেন টাইমস নাও-এর এই মেগা পোলে। তাদের মধ্যে ৭১.৯ শতাংশ মানুষই জানিয়েছেন, নরেন্দ্র মোদীকেই ফের একবার প্রধানমন্ত্রী পদের জন্য মনোনীত করবেন তারা। সাধারণ লোকসভা নির্বাচনে পুনরায় মোদীই সরকার গঠন করবেন এই বিষয়ে সহমত প্রকাশ করেছেন ৭৩.৩ শতাংশ মানুষ। এর ফলে কার্যত সাফ হয়ে গিয়েছে, এই মুহূর্তে লোকসভা নির্বাচন হলে হেলায় জয়লাভ করবে মোদীর সরকার।

অন্যদিকে, এই সমীক্ষা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির জন্য খারাপ খবর বয়ে এনেছে। ১১.৯৩ শতাংশ মানুষ রাহুলকে নিজেদের আগামী প্রধানমন্ত্রী রূপে পেতে চেয়েছেন। কিন্তু ১৬.১ শতাংশ মানুষ রাহুল অথবা মোদী বাদ দিয়ে অন্য কাউকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। সমীক্ষায় অংশ নেয়া দুই তৃতীয়াংশ মানুষ মনে করছেন মোদী সরকার ভাল অথবা খুব ভাল কাজ করেছে এই চার বছরে। ৪৭.৪ শতাংশ মানুষই মোদীর বিকাশের পক্ষে। ২০.৬ শতাংশ মানুষেরা মোদীর কাজকে সন্তোষজনক আখ্যা দিয়েছেন। অন্যদিকে ১১.৩৮ শতাংশ মানুষ জানিয়েছেন সরকার ঠিকঠাক কাজ করেছে। কিন্তু ২০.৫৫ শতাংশ মানুষের মতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজ একেবারেই পাতে তোলার যোগ্য না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here