মেসি আমায় আরও ভাল খেলোয়াড় হতে সাহায্য করেছে: রোনাল্ডো

0
64
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বর্তমান সময়ের সেরা ফুটবলার কে? এই প্রশ্নটি যদি ১০০ জনকে করা হয় তাহলে ৫০ জন উত্তর দেবেন মেসি, বাকি ৫০ জনের ভোট পড়বে রোনাল্ডোর দিকে। দুজনের মধ্যে ফারাক করা সত্যিই মুশকিল। তাঁরা যে সবসময় একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করেন, সেটাও সকলেই জানেন। আর এই রেষারেষিই তাঁকে খেলোয়াড় হিসেবে আরও উন্নত করেছে, এমনটাই মনে করেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

রোনাল্ডো যখন রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে পাড়ি দেন, তখন প্রকাশ্যেই হতাশা জাহির করেছিলেন লিওনেল মেসি। দুজনে দুই প্রতিদ্বন্দ্বী ক্লাবে খেলার ফলে যে রেষারেষিটা চলত, তা মিস করবেন বলে জানিয়েছিলেন এলএম টেন।

‘মেসির কেরিয়ার সত্যিই দুর্দান্ত। আর বার্সেলোনার হয়ে ওর ফর্মও খুব ভাল। আমি যখন স্পেন ছাড়ি তখন ও হতাশ হয়েছিল কারণ মেসি নিজে আমাদের এই প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করত’, বলেন রন।

তিনি আরও বলেন, ‘আমাদের এই প্রতিদ্বন্দ্বিতাটি ভাল। কিন্তু এটা নতুন কিছু নয়। বাস্কেটবলে মাইকেল জর্ডনের প্রতিদ্বন্দ্বী ছিল। ফর্মুলা ওয়ানে আয়ার্টন সেন্না ও অ্যালেন প্রোস্টের মধ্যে রেষারেষি ছিল। কিন্তু সব প্রতিদ্বন্দ্বিতাই পজিটিভ ছিল।’

রোনাল্ডো জানান,

‘এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে মেসি আমায় আরও ভাল ফুটবলার হতে সাহায্য করেছে। আবার উল্টোটাও সত্যি। আমি যখন কোনও পুরস্কার পাই তখন ওর মধ্যেও জেতার খিদে বাড়ে। আবার ও কোনও কিছু জিতলে আমারও সেটা জেতার খিদে বেড়ে যায়। আমরা শেষ ১৫ বছর ধরে এই মুহূর্তগুলো একে অপরের সঙ্গে শেয়ার করছি। আমরা হয়তো কোথাও একসঙ্গে ডিনারে যায়নি। কিন্তু ভবিষ্যতে সেটা করতে আমার কোনও সমস্যা নেই।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here