bengali news tigerhill

Highlights

  • সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা
  • ভোরের দিকে কুয়াশা ও ঠাণ্ডা পড়লেও শীত ফেরার সম্ভাবনা নেই
  • সকাল থেকে সাদা চাদরে মুড়ে গেল টাইগার হিলস

মহানগর ওয়েবডেস্ক: সকাল থেকে আকাশের মুখ ভার৷ আংশিক মেঘলা আকাশের কারণে দিনের তাপমাত্রা কমলেও শীত ফেরার আশা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর৷ শহর থেকে শীতের অনুভূতি চলে গেছে বেশ কয়েকদিন হল। ভোরের দিকে যেটুকু কুয়াশা ও ঠাণ্ডা পড়ছে তাকে শীত বলতে নারাজ আবহাওয়া অফিস। তবে চলতি মৌসুমে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে কিছুদিন অন্তরই বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়। আর তা দিয়েই এতদিন শীত দীর্ঘস্থায়ী হয়েছে পশ্চিমবঙ্গসহ গোটা ভারতে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস৷ সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস৷

বুধবারও হাল্কা ও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ছিল। কয়েকটি জায়গায় এদিন বিকেলের পর বিক্ষিপ্ত বৃষ্টি হয়। সকালের দিকে রাজ্যের দক্ষিণের জেলাগুলোয় কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হয়৷তবে তুলনায় বেশি বৃষ্টি হয় উত্তরের জেলাগুলিতে। মূলত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে মতো জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ অপেক্ষাকৃত বেশি হয়। সকালের দিকে উত্তরবঙ্গে শিলাবৃষ্টিও হয়েছে।

বসন্তেও ফের তুষারস্নাত পাহাড়! সকাল থেকে সাদা চাদরে মুড়ে গেল টাইগার হিলস। সূর্যোদয় দেখার জন্য টাইগার হিলসে প্রতিদিনই ভিড় জমান দেশ, বিদেশের পর্যটকেরা। গত বছরে ডিসেম্বরে তুষারপাত হয়েছিল টাইগার হিলসে৷ ফের তুষার শুভ্র টাইগার হিলস। যেদিকে দু’চোখ যায়, শুধুই সাদা আর সাদা বরফে মোড়া পাহাড়।

তাপমাত্রাও নেমেছে মাইনাসে। মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি শুরু হয় টাইগার হিলসে। আর ভোরের আলো ফুটতে না ফুটতেই বরফ পড়তে শুরু করে। দার্জিলিং থেকে ১২ কিলোমিটার দূরে টাইগার হিলস। শৈলশহরে বেড়াতে এসে টাইগার হিলসে ঢুঁ মারবেন না এমন পর্যটকের সংখ্যা নেই বললেই চলে। আর টাইগার হিলস তুষারপাত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই দার্জিলিংয়ে এই মূহূর্তে বেড়াতে যাওয়া পর্যটকদের যেন আর তর সইছে না। কখন পৌঁছবে বরফের পাহাড়ে! একটা সেলফি তোলা হবে না! দার্জিলিংয়ে পর্যটকদের মধ্যে রীতিমতো হিড়িক পড়ে গিয়েছে। কিন্তু বাধ সেধেছে বৃষ্টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here