Home Featured আজ থেকেই ফের শুরু হল মেট্রো যাত্রা,  প্রথম দিনেই স্বাস্থ্যবিধি লঙ্ঘন

আজ থেকেই ফের শুরু হল মেট্রো যাত্রা,  প্রথম দিনেই স্বাস্থ্যবিধি লঙ্ঘন

0
আজ থেকেই ফের শুরু হল মেট্রো যাত্রা,  প্রথম দিনেই স্বাস্থ্যবিধি লঙ্ঘন
Parul

নিজস্ব প্রতিনিধি:  দীর্ঘ ৬০ দিন পর খুলল মেট্রো। ঘোষণা করা হয়েছিল, ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুরু হবে মেট্রো পরিষেবা। মানা হবে করোনা বিধি। কিন্তু ঘোষণাই সার। প্রথম দিনেই ফ্লপ শো। করোনা বিধি তোয়াক্কা না করেই শুরু হল মেট্রো যাত্রা।

মেট্রো চালু হওয়ার প্রথম দিনেই দেখা গিয়েছে, প্রথম মেট্রো স্টেশনেই যেখানে চার জনের করে বসার কথা রয়েছে, সেখানে বসেছেন সাত জন। শারীরিক দুরত্ব বজায় রাখায় বালাই নেই। একেবারে প্রথম স্টেশনে এই হাল হলে, ধীরে ধীরে যে ভিড় বাড়বে, তা আর বলার অপেক্ষা রাখে না।

প্রায় ৬১ দিন বন্ধ থাকার পর মেট্রো পরিষেবা চালু হয়েছে। সকাল আটটা থেকে রাত্রি আটটা পর্যন্ত মেট্রো পরিষেবা চলবে। মোট ৯৬ জোড়া মেট্রো চালানো হবে। তবে শনি ও রবিবার মেট্রো পরিষেবা সাধারণের জন্য বন্ধ রাখা হবে। গড়ে ৬০০ জন যাত্রী বহন করা হবে। তবে কোনও টোকেনের ব্যবস্থা করা হচ্ছে না। আপাতত মেট্রো পরিষেবার জন্য স্মার্ট কার্ড ব্যবহার করতে হবে।

এই প্রসঙ্গে মেট্রো রেলের মেট্রো রেল ডিজিএম প্রত্যুষ ঘোষ বলেন, ১৫ মে থেরে ১৫ জুলাই পর্যন্ত শুধু স্টাফ স্পেশ্যাল ট্রেন চালানো হয়েছিল। একটা সিট অন্তর ক্রশ করে রাখা হয়েছে। সেখানে যাত্রীরা বসতে পারবেন না। শারীরিক দুরত্ব মেনে মেট্রোতে যাত্রীরা দাঁড়িয়ে যেতে পারবেন। তিনি মনে করছেন, লোকাল ট্রেন না চলার কারণে এমনিতেই যাত্রী সংখ্যা কম হবে বলে তিনি মনে করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here