ডেস্ক: সপ্তাহের শুরুতে আলস্য কাটিয়ে গুটিগুটি পায়ে অফিসের উদ্দেশ্যে বেরিয়েছিল শহরবাসী। কিন্তু কলকাতা মেট্রোর বেহাল দশায় চিড়ে চ্যাপ্টা হয়ে অফিস যাত্রা কি আর নির্বিঘ্নে সম্ভব? সপ্তাহের প্রথম দিনেই মেট্রো বিভ্রাটের জেরে নাকাল হতে হল মেট্রোর নিত্যযাত্রীদের।

সকাল প্রায় ১০টা বেজে ৫ মিনিট। ভিড়ের মধ্যে ঠাসাঠাসি করে কোনও রকমে নিজের গন্তব্যে ছুটছেন সবাই। কিন্তু আচমকাই শোভাবাজারে দাঁড়িয়ে পড়ে কবি সুভাষ গামী একটি এসি মেট্রো রেক। কারণ, অনেক চেষ্টা করেও আটকাচ্ছিল না মেট্রোর গেট। অন্যদিকে, মেট্রো দাঁড়িয়ে থাকার ফলে বাড়তে থাকে যাত্রীদের ভিড়ও। গোদের উপর বিষ ফোঁড়া হয়ে বন্ধ হয়ে যায় রেকটির এসি ও লাইট। ফলস্বরূপ পরপর দাঁড়িয়ে পর কবি সুভাষগামী সকল মেট্রো।

সাত সকালে এই বিভ্রাটের জেরে মেট্রোর মধ্যেই অসুস্থ হয়ে পড়েন বেশ কিছু যাত্রী। শোভাবাজারে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরা। কিছুক্ষণ পর মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে ঘোষণা করা হয় ত্রুটিজনিত মেট্রোটি খালি করে দিতে। সেই মেট্রোটি খালি হয়ে গেলে সেটিকে কারশেডে নিয়ে যাওয়া হয়। এরপর মেট্রো চলাচল স্বাভাবিক হতে বেশ কিছুক্ষণ সময় লেগে যায়। শেষ পাওয়া খবরে পুনরায় স্বাভাবিক ভাবেই চলাচল