মহানগর ওয়েবডেস্ক: রাজ্য সরকারের অনুরোধ মেনে আগামী বুধবার থেকে কলকাতায় মেট্রো চলাচল শুরু হবে কিনা তা নিয়ে সংশয় ছিলই। এই বিষয়ে আজ রাজ্য সরকারের সঙ্গে মেট্রো কর্তৃপক্ষের বৈঠকেও কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসা গেল না। প্রত্যাশিত দূরত্ব বিধি মেনে মেট্রো চলাচল করা সম্ভব নয় বলে এদিন রাজ্য সরকারকে স্পষ্টভাবে জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ। আজকের বৈঠকে স্পষ্ট করা হলো, রেল মন্ত্রকের অনুমতি ছাড়া মেট্রো চলাচল অসম্ভব। সুতরাং, আগামী ১২ অগাস্ট পর্যন্ত মেট্রো চলাচল বন্ধই থাকছে।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, নির্দিষ্ট দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো প্রায় অসম্ভব। যত আসন কত যাত্রী নিয়ে মেট্রো চলাচল করা বেশ সমস্যার। এক্ষেত্রে নিয়ম মানা কার্যত অসম্ভব। অন্যদিকে মেট্রোর এসি কামরা থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রবল। সেই কারণে রাজ্য সরকারের আর্জি মেনে মেট্রো চলাচল শুরু করা সম্ভব নয়। উল্লেখ্য, সরকারের তরফে জানানো হয়েছিল, স্বাস্থ্যবিধি মানতে পারলে আগামী ১ জুলাই থেকেই কলকাতায় মেট্রো পরিষেবা চালু হবে।

যদিও মেট্রো পরিষেবা চালু করার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রী সঙ্গে রাজ্য সরকারকে কথা বলার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। একমাত্র রেল মন্ত্রকই ঠিক করবে মেট্রো পরিষেবা কবে থেকে চালু হবে সে বিষয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here