kolkata bengali news

Highlights

  • করোনা আতঙ্কে তাজমহল বন্ধ রাখার আবেদন আগ্রার মেয়রের
  • প্রচুর বিদেশি পর্যটক আগ্রা সফরে আসেন, ফলে বাড়তে পারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা
  • ঐতিহাসিক স্মৃতিসৌধগুলি সাময়িকভাবে বন্ধ রাখার জন্য অনুরোধ করছেন নবীন জৈন

মহানগর ওয়েবেডেস্ক: করোনা আতঙ্কে তাজমহল বন্ধ রাখার আবেদন আগ্রার মেয়রের। করোনা ভাইরাসে এখনও ভারতে আক্রান্তের সংখ্যা ৩১। প্রাণঘাতি এই ভাইরাস যাতে না ছড়াতে পারে সেজন্য বিভিন্ন রাজ্যে নানা ধরণের সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সতর্কতা হিসেবে কোনওরকম বড় জমায়েত না করার কথাই বলা হচ্ছে বিভিন্ন রাজ্যের তরফ থেকে। এঅবস্থায় পরিস্থিতি যতদিন না নিয়ন্ত্রণে আসছে ততদিন কেন্দ্রীয় সরকারকে তাজমহল বন্ধ রাখার আবেদন জানালেন আগ্রার মেয়র নবীন জৈন। তাঁর মতে, বহু বিদেশি পর্যটক তাজমহলে ঘুরতে আসে। যার ফলে শহরে নোভেল করোনা ছড়ানোর আশঙ্কা বেড়ে যেতে পারে।

তবে শুধু তাজমহল নয়, শহরের বাকী সব ঐতিহাসিক স্মৃতিসৌধগুলিই বন্ধ রাখার আর্জি জানিয়েছেন মেয়র নবীন জৈন।গ্রার মেয়র নবীন জৈন বলেন, “প্রচুর বিদেশি পর্যটক আগ্রা সফরে আসেন, এর ফলে বাড়তে পারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা। যতক্ষণ না পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ততক্ষণ পর্যন্ত আমি ভারত সরকারকে তাজমহল সহ দেশের সমস্ত ঐতিহাসিক স্মৃতিসৌধগুলি সাময়িকভাবে বন্ধ রাখার জন্যে অনুরোধ করছি”।

যোগী সরকারের পক্ষ থেকে এই বিবৃতি দেওয়া হয়েছে, এখনও পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত দেশগুলি থেকে ভারতে আসা মোট ২,৯১৫ জন পর্যটকের উপর জেলা নজরদারি ইউনিট লক্ষ্য রেখেছে। দেখা গেছে যে এদের মধ্যে মোট ৭১৩ জন পর্যটক পুরোপুরি সুস্থ রয়েছে। ৭০৮ জন পর্যটকের শরীরে করোনা ভাইরাসের মতো লক্ষণ দেখা দেওয়ায় তাঁদের আলাদা করে রাখা হয়েছে। আবার ওই পর্যটকদের মধ্যে যাদের শরীরে ইতিমধ্যেই ওই ভাইরাসের প্রাথমিক তিনটি লক্ষণ দেখা গেছে তাঁদের বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। তাদের সবার অবস্থা বর্তমানে স্থিতিশীল।

করোনার মৃত্যুমিছিল থামছে না কিছুতেই। চিনে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০৭০ জনের। ভাইরাস ছড়িয়ে পড়ে এখনও পর্যন্ত ৬০টি দেশে তা ছড়িয়েছে, এবং ৯০,০০০ মানুষ আক্রান্ত। ভারতেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে, বর্তমানে সেই সংখ্যা বেড়ে ৩১-এ পৌঁছেছে। ফলে দেশের ২১টি বড় শহরে কড়া নজরদারি শুরু করা হয়েছে, সমস্ত বিমানবন্দরেও চলছে পরীক্ষা নিরীক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here