cricket news bengali

Highlights

  • মুম্বইতে ভারতের পাহাড়প্রমাণ আত্মবিশ্বাসের মূলে কুঠারাঘাত করেছিল ফিঞ্চের অস্ট্রেলিয়া
  • মাইকেল ভনের মতে ভারতের ইঞ্জিন অর্থাৎ মিডল অর্ডারেই সমস্যা রয়ে গিয়েছে
  •  আগামী বিশ্বকাপ জিততে চাইলে এই সমস্যা ভারতকে খুব শীঘ্রই মেটাতে হবে বলে জানিয়েছেন ভন

মহানগর ওয়েবডেস্ক: মুম্বইতে ভারতের পাহাড়প্রমাণ আত্মবিশ্বাসের মূলে কুঠারাঘাত করেছিল ফিঞ্চের অস্ট্রেলিয়া। ভারতের বিশ্বজয় করার মঞ্চেই ফিঞ্চ ও ওয়ার্নারের জোড়া শতরানে ভর করে ১০ উইকেটে প্রথম ওয়ানডে ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। উইকেটের বিচারে ভারতের বিরুদ্ধে এটাই ক্যাঙ্গারু বাহিনীর সবচেয়ে বড় জয়।

আর এই হারের পরেই ভারতের দল গঠন নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন। তাঁর মতে ভারতের ইঞ্জিন অর্থাৎ মিডল অর্ডারেই সমস্যা রয়ে গিয়েছে। আগামী বিশ্বকাপ জিততে চাইলে এই সমস্যা ভারতকে খুব শীঘ্রই মেটাতে হবে বলেও জানিয়েছেন তিনি।

টুইটারে মাইকেল ভন লেখেন,

‘ভারত কীভাবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলে তা দেখার জন্য উদগ্রীব। ভারতের ইঞ্জিন রুম অর্থাৎ মিডল অর্ডারে সসম্যা রয়েছে। আর ভারতের এটা স্বীকার করে নেওয়া উচিত যে এই কারণেই শেষ দুটি বিশ্বকাপে ভারত সেইভাবে আশানুরূপ পারফর্ম করতে পারেনি। ২০২৩ সালের বিশ্বকাপ যদি ভারত জিততে চায়, তাহলে এই সমস্যা সমাধান করার জন্য মাত্র ৩ বছর সময় আছে।’


প্রসঙ্গত, মুম্বইতে ভারতীয় দল ব্যাট বা বল কোনও বিভাগেই ভাল পারফর্ম করতে পারেনি। প্রথমে ব্যাট করে মাত্র ২৫৫ রান করে ভারতীয় দল। চার নম্বরে নেমে ব্যর্থ হন বিরাট কোহলি। পাল্টা ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার জোড়া শতরান করে ম্যাচ জিতিয়ে দেন।

ওই ম্যাচে তিন নম্বর জায়গা লোকেশ রাহুলকে ছেড়ে দিয়েছিলেন কোহলি। চার নম্বরে নেমে ব্যর্থ হয়েছিলেন ভারত অধিনায়ক। পাঁচ ও ছয়ে নেমে পারেননি শ্রেয়স ও ঋষভও। ফলে আজ ফের সেই তিনেই ফিরেছেন কোহলি। তবে ভারতের এই মিডল অর্ডার নিয়ে সমস্যা দীর্ঘদিনের। বিশেষ করে চার নম্বর ব্যাটসম্যানের দীর্ঘমেয়াদী সমস্যা। প্রথমে অম্বাতি রাইডু, বিজয় শঙ্করের পর এখন শ্রেয়স আইয়ারকে খেলাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শ্রেয়স আপাতত ভাল পারফর্ম করলেও ধারাবাহিকতার একটু অভাব রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here