ডেস্ক: ফের বিমান দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় যুদ্ধবিমান মিগ ২১। ঘটনার জেরে মৃত্যু হয়েছে ওই বিমানের পাইলটের। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে, হিমাচল প্রদেশের কাংড়া জেলার ঘন জঙ্গলঘেরা একটি এলাকায়। বিমানটির ধ্বংসস্তূপের খোঁজ পাওয়া গেলেও বিমানের পাইলট নিহত হয়েছেন বলেই জানা গিয়েছে সংবাদ সূত্রে।

জানা গিয়েছে, এদিন সকালে পঞ্জাবের পাঠানকোট ঘাঁটি থেকে বিমানটি ওড়ার কিছুক্ষনের পরই বিমানটির সঙ্গে সম্পূর্ণরুপে বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ। এরপর দুপুর নাগাদ বিমানটির খোঁজ মেলে কাংড়ার জাওয়ালি সাব ডিভিশনের পাত্তা জাতিয়ানের জঙ্গলে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌছন বায়ুসেনার কর্মীরা। কিভাবে এই দুর্ঘটনা ঘটল তার তদন্ত শুরু করা হয়েছে।

উল্লেখ্য, বিমান বাহিনীর থেকে মিগ সিরিজের বিমানকে বহু আগেই বন্ধ করে দেওয়া হয়েছে তবে প্রসিখনের জন্য এখন চালু রয়েছে এই বিমান। যার জেরে প্রতি বছরই এই বিমানে দুর্ঘটনার খবর মেলে। তবে মিগ ছাড়াও চলতি বছরে একাধিক বিমান দুর্ঘটনার ঘটনা ঘটেছে দেশের বিভিন্ন জায়গায়। চলতি বছরের ৫ জুন বায়ুসেনার একটি জাগুয়ার বিমান ভেঙে পড়ে গুজরাটের কচ্ছে। ২৭ জুন নাসিকে ভেঙে পড়ে বায়ুসেনার একটি সুখোই ৩০ বিমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here