kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: মহারাষ্ট্র থেকে বাড়ি ফেরার সময় পরিযায়ী শ্রমিকদের ওপর হামলা করা হয়। এমনকী ওই পরিযায়ী শ্রমিকদের মারধর করে তাদের দিকে যতেচ্ছ ইট-পাটকেল ছোড়া হয় বলে অভিযোগ। তারা এলাকায় ঢুকলে গ্রামে ছড়াবে করোনা সংক্রমণ। সেই সন্দেহে  পরিযায়ী শ্রমিকদের গ্রামে ঢুকতে বাধা দেয় এলাকার বাসিন্দাদের একাংশ। ঘটনাটি ঘটে নদিয়ার নবদ্বীপ থানার চরব্রহ্মনগর এলাকায়।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে মহারাষ্ট্র থেকে একটি বাসে করে প্রায় ১৮ জন পরিযায়ী শ্রমিক বাড়ি ফিরছিলেন। তারা কৃষ্ণনগরে থার্মাল স্ক্রিনিং করে গৌরনগর হয়ে নবদ্বীপের চর ব্রহ্মনগরে বাড়ি যাচ্ছিলেন। সেই সময় পথে গৌরনগর মোড়ের বাসিন্দারা তাদের বাধা দেয়। ওই শ্রমিকদের লক্ষ্য করে দূর থেকে ছোড়া হয় ইট। তাদের মারধর করা হয় বলেও অভিযোগ। এরপর তারা প্রাণ বাঁচাতে গঙ্গার বাঁধের রাস্তা দিয়ে পালিয়ে গিয়ে স্থানীয় একটি কোয়ারেন্টিন সেন্টারে আশ্রয় নেন। পরিযায়ী শ্রমিকদের পরিবার ও এলাকার মানুষের সঙ্গে শুরু হয় বচসা। এরপর চরব্রহ্মনগর অলিম্পিক মোড়ে পরিযায়ী শ্রমিকদের একাংশ বিক্ষোভ শুরু করেন।

তাদের অভিযোগ, প্রশাসনের কাছে তাদের বাড়িতে আসার জন্য গাড়ির নম্বর-সহ সমস্ত তথ্য দেওয়া থাকলেও তাদের আনার জন্য কোনও রকম ব্যবস্থা করেনি প্রশাসন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে নবদ্বীপ থানার পুলিশ ও স্থানীয় বিডিও এসে পরিস্থিতি সামাল দেন এবং পরিযায়ী শ্রমিকদের থানায় লিখিত অভিযোগে দায়ের করতে বলেন। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন বিডিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here