পাকিস্তানে বিবাহের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য ভারত থেকে ব্যান করা হল মিকাকে

0

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ও ৩৫ এ ধারা রদ করার জন্য ভারতের উপর বেজায় চটেছিল পাকিস্তান। যার জন্য সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের সঙ্গে সবরকম চুক্তি বাতিল করতে থাকে একে একে। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল ভারতীয় সিনেমা ও সিরিয়াল সম্প্রচার বন্ধ করে দেওয়া পাকিস্তানের মাটিতে। এই পদক্ষেপের জন্য বেজায় চটে যায় ভারতের সিনে ওয়ার্কাস-এর সদস্যরা। তাঁরাও এর পাল্টা প্রধানমন্ত্রীকে চিঠি লিখে ভারতে থাকা পাকিস্তানি শিল্পীদের ব্যান করার জন্য আর্জি জানান। তাঁর মাঝেই নিজের বিপদ ডেকে আনেন মিকা সিং। কিছুদিন আগেই পাকিস্তানে মুশারফ শরিফের আত্মীয়ের বিয়েতে অনুষ্ঠান করেন মিকা।

কার্যত ভারতের সিনেওয়ার্কাসরা পাকিস্তানের শিল্পী কিংবা সেখানে গিয়ে অনুষ্ঠানকে বয়কট করার সিদ্ধান্ত নিতেই মিকার এই পদক্ষেপে বেজায় চটেছেন তাঁরা। যার পরিণাম স্বরূপ এদিন সিনেওয়ার্কাসদের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ভারতে কোনও অনুষ্ঠান কিংবা রিয়েল্যাটি শো অথবা সিনেমাতে নেপথ্য গায়ক হিসাবে আর কাজ করতে দেওয়া হবে না মিকাকে।

প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এদিন সিনেওয়ার্কস অর্থাৎ এআইসিডব্লুএ জানিয়েছে, ”সিনেমার প্রযোজনার ক্ষেত্রে কাজ, মিউজিক কোম্পানি ও অনলাইনে গান গাওয়া থেকে মিকাকে বয়কট করা হয়েছে।” এই সংস্থার সভাপতি সুরেশ শ্যামল গুপ্তা জানিয়েছেন এদিন। পাশাপাশি ভারতে কোনও সিনেমাতে নেপথ্যে গান গাওয়া কিংবা তাঁর সঙ্গে থাকা কনট্রাক্ট বাতিল করার সিদ্ধান্তও নিয়েছেন বলে জানা গিয়েছে। তাঁরা এও জানিয়েছেন কোনও ভারতীয় শিল্পী বা কলাকুশলী তাঁর সঙ্গে আর কাজ করবেন না। যদি কেউ কাজ করেন তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন তাঁরা। সিনেওয়ার্কাসদের দাবি, ”যখন দেশের মধ্যে অস্থির পরিস্থিতি তখন ভারতকে সাপোর্ট না করে পাকিস্তানে গান গাইতে গিয়েছিলেন শুধুমাত্র কিছু টাকার জন্য।”

কার্যত জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা ও ৩৫ এ বিলোপের ফলে জম্মু-কাশ্মীর এখন কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছে আর তাঁর সঙ্গেই লাদাখকেও আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করা হয়েছে। যদিও সেখানে কোনও নির্বাচন হবে না বলে জানা গিয়েছে, শুধুমাত্র একজন লেফটেন্যান্ট গভর্নর শাসনব করবেন বলে জানা গিয়েছে। যদিও এই ঘটনাতে মিকা সিং এখনও পর্যন্ত কিছুই জানান নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here