kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: সল্টলেক এনআইএ অফিসে আসেন কলকাতা স্পেশ্যাল টাস্ক ফোর্স-এর অফিসাররা। গতকাল এনআইএ অফিসে মুর্শিদাবাদ থেকে ধৃত আল-কায়দা জঙ্গিদের এক দফা জিজ্ঞাসাবাদের পর আজ আবার এনআইএ অফিসে আসেন কলকাতা এসটিএফ অফিসাররা। ধৃতদের দিল্লি নিয়ে যাওয়ার আগে আর একদফা জিজ্ঞাসাবাদ করতে আসেন কলকাতা এসটিএফ অফিসাররা, এমনটাই সূত্রের খবর।

অন্যদিকে, কড়া নিরাপত্তায় বেশ কয়েকটি গাড়িতে করে আলাদা আলাদা ভাবে সল্টলেক এনআইএ অফিস থেকে ধৃত ৬ জন জঙ্গিকে কলকাতা বিমানবন্দরে নিয়ে যাওয়া হল। রাতের বিশেষ বিমানে কলকাতা থেকে তাদের নিয়ে দিল্লি এনআইএ অফিসের উদ্দেশে রওনা দেবেন এনআইএ অফিসাররা।

এনআইএ-র জালে যে ৯ আল-কায়দা জঙ্গি ধরা পড়েছে সকলেই মুর্শিদাবাদের বাসিন্দা। ৩ জন কেরল এবং ৯ জন বাংলা থেকে গ্রেফতার হয়েছে। ধৃত জঙ্গিদের আচরণে গো-বেচারা ভাব দেখা গেলেও সকলেই প্রযুক্তিগত ভাবে বেশ সড়গড় ছিল বলে জানা যাচ্ছে। গজওয়াত-উল-হিন্দ নামের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে সেখানে সাংকেতিক ভাষায় কথাবার্তা চালাত তারা। এখন সেই সাংকেতিক ভাষা ডি-কোড করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারী অফিসাররা। সাংকেতিক ভাষায় কথোপকথনের পর সব তথ্য মুছে দিত জঙ্গিরা। ডিলিট হওয়া মেসেজও উদ্ধারের চেষ্টা চলছে। জানা গিয়েছে, ডিপ ওয়েব এবং ডার্ক ওয়েবের মাধ্যমে আর্থিক লেনদেন করত ধৃত জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here