‘অ্যানিমেলস রাইটস’-কে কঠোর করার দাবি জানিয়ে সংসদে বক্তব্য রাখলেন মিমি

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পোষ্যদের প্রতি তাঁর বরাবরই আলাদা একটা টান আছে। নিজের বাড়িতেই রয়েছে দুটি পোষ্য। তাদের খাতির যত্ন কোনোটাই কম করেন না মিমি চক্রবর্তী। তাই এবার পশুদের জন্য সংসদে দাঁড়িয়ে বক্তব্য রাখলেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী। গতকাল থেকে শুরু হয়েছে লোকসভা ও রাজ্যসভার শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনেই গতকাল যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মিমি চক্রবর্তী। আজ অধিবেশনের দ্বিতীয় দিনে জিরো আওয়ারে বক্তব্য রাখতে গিয়ে তিনি অবলা প্রাণীগুলোর কথা তুলে ধরেন।

ভারতে ‘অ্যানিমেলস রাইটস’-কে যাতে কঠোর বানানো যায় সেই দাবিই জানিয়েছেন মিমি। কারণ পুলিশ-প্রশাসন মানুষদের জন্য। কিন্তু যাদেরও সমাজে কিছু অবদান রয়েছে তাদের এত অবহেলা কেন করা হয় সেই বিষয়ে এদিন আওয়াজ তুলেছেন সাংসদ-অভিনেত্রী। তিনি বক্তব্য রাখতে গিয়ে জানান, ”আমরা মানুষরা নিজের সুবিধে-অসুবিধের কথা তুলে ধরতে পারি। কিন্তু, অবলা প্রাণীগুলো পারে না। কুকুর কিংবা বিভিন্ন জন্তুদের উপর অনেক সময়েই গায়ে আগুন ধরিয়ে দেওয়া, গরম জল ঢালার মতো বিভিন্ন অত্যাচার হয়। সেগুলোর বিরুদ্ধে আমাদেরই এগিয়ে আসা উচিত। আমার মনে হয় এই বিষয়ে, কড়া আইন প্রণয়ন হলে এরকম জঘন্য অপরাধগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়ানো আরও সহজ হবে।”

যাদবপুরের সাংসদ হওয়ার পর নিজের অভিনেত্রী ব্যস্ততার তকমা একেবারেই ঘুচিয়ে দিয়ে বারেবারে এলাকা পরিদর্শন কিংবা এলাকার মানুষের নানান সমস্যার কথা বারেবারে শুনেছেন মিমি। বন্যা কিংবা ঝড়ের সময়ে পাশে গিয়ে দাঁড়িয়েছেন অভিনেত্রী নয় নেত্রীর মতো। এবার সমাজের অবলা জীবদের নিয়েও সংসদে আওয়াজ তোলায় এক আলাদা ব্যক্তিত্বের পরিচয় দিয়েছেন মিমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here