Meenakshi-Lekhi

ডেস্ক: তিনি দেশের প্রধানমন্ত্রী। সম্মানীয় এহেন ব্যক্তিকে রাফাল ইস্যুতে দিবারাত্র চোর বলে চলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুলের এহেন কুমন্তব্যের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতের দারস্থ হলেন বিজেপি বিধায়ক মীনাক্ষী লেখি। তাঁর অভিযোগ সুপ্রিম কোর্টের রায়ের ভুল ব্যাখ্যা করে প্রধানমন্ত্রিকে কুমন্তব্য করে চলেছেন রাহুল। কংগ্রেস সভাপতির এহেন মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে ফৌজদারি অপরাধ মূলক মামলা চালানোর আবেদন করেন ওই বিজেপি বিধায়ক।

প্রসঙ্গত, রাফাল মামলায় সম্প্রতি চুরি যাওয়া নথিকে প্রামান্য নথি হিসাবে স্বীকৃতি দিয়েছে দেশের শীর্ষ আদালত। ওই নথিতেই মামলা চলবে বলে জানিয়েছেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। মামলার রায় হাতে আসার পরই মোদীর বিরুদ্ধে তেড়েফুঁড়ে আক্রমণে নামেন রাহুল। তিনি বলেন, এতদিন দেশ বলত চৌকিদার চোর। এখন দেশের শীর্ষ আদালতও একই কথা বলছে। রাহুল এই মন্তব্যের পর শুরু হয় সমালোচনা। রাহুলের মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন বিজেপির শীর্ষ নেতারা।

রাহুলের মন্তব্যের পাল্টা দিয়ে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ জানান, আদালতের রায়ের ভূল ব্যখ্যা করার অধিকার রাহুলের নেই। পাশাপাশি তিনি আরও বলেন, আদালত যে রায় দিয়েছে তাঁর একটা পাতাও পড়েননি উনি। না পড়েই আদালতের রায়কে বিকৃত করে চলেছেন। রাহুলের এহেন কর্মকাণ্ডের প্রেক্ষিতেই এবার রাহুলের মন্তব্যকে ফৌজদারি অপরাধ হিসাবে গণ্য করার জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন বিজেপি বিধায়ক। আগামী সোমবার থেকে শীর্ষ আদালতে শুরু হবে এই মামলার শুনানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here