New Delhi: BJP MP Meenakshi Lekhi speaks during the ongoing monsoon session in the Lok Sabha in New Delhi on Monday. PTI Photo / TV GRAB (PTI7_24_2017_000046A)
Parul

মহানগর ডেস্ক: দিল্লীর যন্তরমন্তরে বিক্ষোভ দেখানো কৃষকদের ‘মাওয়ালি’ বলে আক্রমণ করলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। এদিন যন্তরমন্তরে একজন সাংবাদিকের ওপর কথিত আক্রমণের পরিপ্রেক্ষিতে বলতে গিয়ে লেখি এই মন্তব্য করেন। বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী এদিন আরো বলেন বিরোধীরাই এই ধরনের আন্দোলনকে ইন্ধন দিচ্ছে।

ads

সংবাদ সংস্থা এএনআইকে এদিন মীনাক্ষী বলেন, “এরা কেউ কৃষক নয়। এরা মাওয়ালি। এদের কাজগুলি আইনত দণ্ডনীয়। ২৬ জানুয়ারি যা হয়েছিল তাও লজ্জাজনক অপরাধ।” এই বক্তব্যের করা প্রতিক্রিয়া দিয়েছেন ভারতীয় কিষান ইউনিয়নের প্রেসিডেন্ট রাকেশ টিকাইত। তিনি বলেন, “যাদের কিছু নেই তারাই গুন্ডা। কৃষকদের প্রতি এরূপ মন্তব্য একদমই অনুচিত। তাঁরা আমাদের অন্নদাতা।”

প্রসঙ্গত গত ২০০ দিন ধরে কৃষকরা তিনটি কৃষিবিলের বিরুদ্ধে আন্দোলন করছেন। আজ তারা দিল্লীর যন্তরমন্তরে কৃষক সংসদ স্থাপন করেছেন। দিল্লীর উপ রাজ্যপাল সর্বোচ্চ ২০০ জন কৃষককে সংসদ ভবন থেকে মাত্র ২০০ মিটার দূরে এই বিক্ষোভ দেখানোর অনুমতি দিয়েছেন। অগাস্টের ৯ তারিখ অবধি এই আন্দোলন চলবে। বাদল অধিবেশনের সমান্তরালে এই আন্দোলন কেন্দ্র সরকারকে যথেষ্ট চাপে রেখেছে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here