kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: সাধারণ গ্রাহকদের পক্ষ থেকে অভিযোগ ছিলই। রেশন দুর্নীতি নিয়ে সরব হয়েছে বিজেপিও। আর তারপরই এবার খোদ রাজ্য সরকারের মন্ত্রীই পূর্ব বর্ধমান জেলাশাসকের কাছে অভিযোগ জানালেন রেশন নিয়ে দুর্নীতি প্রসঙ্গে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ পেয়েই জেলাশাসক বিজয় ভারতী অতিরিক্ত জেলাশাসক (খাদ্য) হুমায়ুন বিশ্বাসকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত কিছুদিন ধরেই রেশনে খাদ্য সামগ্রী নির্দিষ্ট ওজনের থেকে কম দেওয়া হচ্ছে বলে অভিযোগ করছিলেন উপভোক্তারা। আর এবার সেই একই অভিযোগ করলেন রাজ্যের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন দেবনাথ। বুধবার বিকেলে জেলাশাসকের দফতরে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে একটি চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী। সেখানেই তিনি অভিযোগ করেন, অনেক উপভোক্তা তাঁর কাছে অভিযোগ করেছেন, রেশন ডিলার গ্রাহকদের খাদ্যসামগ্রী পরিমাণ মতো দিচ্ছেন না। ওজনে কারচুপি করছেন। এমনকী অনেকে হাওড়া থেকে দাঁড়িপাল্লা নিয়ে এসে ব্যবহার করছেন। সেই সমস্ত দাঁড়িপাল্লাগুলোকে বাতিল করতে হবে।

স্বপন দেবনাথ এদিন জেলাশাসককে সরাসরি এই সমস্ত রেশন ডিলারদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার জন্য বলেন। এছাড়াও হাওড়ার দাঁড়িপাল্লা ব্যবহার যাতে রেশন ডিলাররা না করেন, সে ব্যাপারেও জেলাশাসককে দেখার জন্য আবেদন জানান তিনি। এরই পাশাপাশি বর্ধমান শহরের ১৪ নং ওয়ার্ডের এক রেশন ডিলার মাল দিচ্ছেন না বলেও অভিযোগ জানিয়েছেন স্বপনবাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here