‘দিদি’-র ধমক খেয়ে হাওড়ার বস্তিতে ‘জনসংযোগ’-এ মন্ত্রী অরূপ রায়

0
97

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: মধ্য হাওড়ার বস্তিগুলি ঘুরে না দেখার জন্য ‘দিদি’-র কাছে ধমক খেয়েছিলেন। সেই ধমকের তিনদিনের মাথাতেই নিজের এলাকা পরিদর্শনে বেরোলেন মধ্য হাওড়ার তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অরূপ রায়। বৃহস্পতিবার হাওড়ার ১৯ নম্বর ওয়ার্ডের বস্তি এলাকা ঘুরে সেখানকার জল নিকাশি, রেশন কার্ড, সাফাই সহ দৈনন্দিন সমস্যা নিয়ে এলাকাবাসীর কথা শোনেন তিনি। শুধু সমস্যার কথা শোনা নয়, অবিলম্বে সেগুলি সমাধান করার আশ্বাসও দিয়েছেন অরূপবাবু।

জানা গিয়েছে, মূলত ‘দিদিকে বলো’ ও ‘জনসংযোগ যাত্রা’ কর্মসূচি রূপায়ণেই এদিন দুপুরে স্থানীয় কাউন্সিলর ও নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে হাওড়া পুরসভার ১৯ নম্বর ওয়ার্ড পরিদর্শনে বেরোন অরূপ রায়। তিনি জোলাপাড়া মসজিদ লেন, হরিজন বস্তি, হাওড়া সংঘ ক্লাব সহ বিভিন্ন এলাকায় গিয়ে সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। বিধায়ক-মন্ত্রীকে কাছে পেয়ে তাঁর কাছে জল নিকাশি, সাফাই সমস্যা নিয়ে ক্ষোভ উগরে দেন এলাকাবাসী। অরূপবাবুও মনোযোগ সহকারে এলাকাবাসীর সমস্ত অভিযোগ শোনেন এবং অবিলম্বে তাঁদের সমস্যা সমাধানের আশ্বাস দেন।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের উপর থেকে রাজ্যবাসীর আস্থা যে অনেকটাই নড়ে গিয়েছে, তা বিগত লোকসভা নির্বাচনের ফলাফলেই স্পষ্ট। তাই বিধানসভা নির্বাচনকে ‘পাখির চোখ’ করে রাজ্যবাসীর আস্থা ফেরাতে মরিয়া তৃণমূল নেতৃত্ব। দলের নেতা-মন্ত্রী-বিধায়কদের ‘জনসংযোগ যাত্রা’, ‘দিদিকে বলো’ কর্মসূচির মাধ্যমে এলাকাবাসীর কাছে গিয়ে তাদের সমস্যার কথা শোনার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি মাসের শুরু থেকে বিভিন্ন জেলায় সেই কর্মসূচি শুরু হয়েছে। কিন্তু মধ্য হাওড়ার বিধায়ক অরূপ রায় এখনও পর্যন্ত তাঁর এলাকায় ঠিকমত ‘জনসংযোগ’ করতে পারেননি বলে অভিযোগ। এব্যাপারে গত সোমবার হাওড়ার শরত্ সদনে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী তাঁকে ধমকও দেন। সেই ধমকেরই ফলশ্রুতি তাঁর এদিনের এলাকা পরিদর্শন বলে রাজনৈতিক মহলের মত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here