kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: দিল্লি থেকে আসা প্রতিনিধি দলকে একহাত নিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। সোমবার নিজের দফতরে সাংবাদিক সম্মেলন ডেকে তিনি বলেন, একটা অদ্ভুত পরিবেশ সৃষ্টি করা হচ্ছে গোটা রাজ্য-সহ শহরে। যারা দিল্লি থেকে এসে ঘুরে বেড়াচ্ছেন, তাদের উচিত ছিল রাজ্যের সঙ্গে কথা বলে কাজ করা। রেগুলেটেড মার্কেট কিংবা অন্যান্য জায়গায় ঘুরে কী লাভ। আর করোনার জন্য গোটা বিশ্ব তৈরি ছিল না। তাই এখানে এসে নেগেটিভ দিক তুলে না ধরে রাজ্যের পাশে দাঁড়ানো উচিত ছিল।

পাশাপাশি তিনি করোনা নিয়ে বলেন, এই মুহূর্তে ৫জন পজিটিভ রোগী রয়েছে উত্তরবঙ্গে। আশা করি এদেরও ভাল খবর পাওয়া যাবে। এছাড়া সারি হাসপাতাল  নার্সিংহোমে রবিবার পর্যন্ত ১৫জন ভর্তি ছিলেন। আর বিভিন্ন জায়গা থেকে টেস্টের জন্য আসছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। এছাড়া মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালেও পরীক্ষা হচ্ছে।

অন্যদিকে, এদিন কনটেনমেন্ট জোন পরিদর্শন করল কেন্দ্রীয় প্রতিনিধি দল। উত্তরবঙ্গের তিন ক্লাস্টার জেলার বর্তমান করোনা পরিস্থিতি খতিয়ে দেখার কাজ এখনও জারি কেন্দ্রীয় প্রতিনিধি দলের। আজ সকালে চতুর্থ দফায় পরিদর্শনে বের হয় কেন্দ্রীয় প্রতিনিধি দল। প্রথমেই শিলিগুড়ি শহর সংলগ্ন ফুলবাড়িতে পৌঁছন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। লকডাউনের জেরে সেখানে আটকে পড়া ভিন রাজ্যের ট্রাক চালকদের সঙ্গে কথা বলেন তারা। এরপর সোজা চলে যান শিলিগুড়ি পুরনিগমের ৪১ নম্বর ওয়ার্ডের জ্যোতিনগর যা বর্তমানে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। করোনা মোকাবিলায় সঠিক কী পরিস্থিতি রয়েছে, তা খতিয়ে দেখেন। পরবর্তীতে জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেন প্রতিনিধি দলের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here