kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: করোনা অতিমারি যে ভাবে ছড়িয়ে পড়ছে, তাতে দিনদিন আরও আতঙ্কিত হয়ে পড়ছে সাধারণ মানুষ। সেই অতিমারির সঙ্গে লড়তে এবার অভিনব উদ্যোগ নিলেন দমকল মন্ত্রী সুজিত বসু। ‘স্পর্শ’ নামে চিকিৎসকদের একটি সংগঠন করা হয়েছে। যেখানে মূলত ২০ জনের মতো বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক থাকবেন। করোনা আক্রান্ত রোগীদের পাশাপাশি যে কোনও রোগে আক্রান্ত রোগী বা তার পরিবার ঘরে বসেই এই চিকিৎসক সংগঠনে ফোন করে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে পরামর্শ নিতে পারবেন।

করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও অনেকে বাড়িতে থাকছেন। হাসপাতালে যাচ্ছেন না। কিন্তু তারা বাড়িতে থাকলেও অনেক সময় চিকিৎসকের সাহায্য চাইলেও পাচ্ছেন না। রাজ্য সরকার যেমন টেলি মেডিসিন সার্ভিস চালু করেছে। নিজের এলাকায় সে রকম ‘স্পর্শ প্রিয়জনে প্রয়োজন’ নামে সার্ভিস চালু করেছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

শুধু করোনা নিয়ে নয়, যে কোনও চিকিৎসার ব্যাপারে মানুষ পরামর্শ নিতে পারবে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে। তার জন্য দুটো হেল্পলাইন নম্বর (7439596460/7439598338) খোলা হয়েছে। যেখানে ফোন করে এই সুবিধা নিতে পারবেন সাধারণ মানুষ। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যে কোনও ব্যাপারে পরামর্শ নেওয়া যাবে। পাশাপাশি অতি জরুরি প্রয়োজন হলে যে কোনও সময় ফোন করলে সাহায্য পাবেন যে কোনও রোগী। নতুন এই পরিষেবা চালু করে জানিয়েছেন মন্ত্রী সুজিত বসু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here