দায়িত্ব কমানো হল ব্রাত্য-শোভনদেবের, মমতার মন্ত্রিসভায় রদবদল, নয়া মন্ত্রকে রাজীব

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা ভোটের পর এই প্রথমবারের জন্য নিজের মন্ত্রিসভায় রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন রদবদলের পর দায়িত্ব অনেকটাই কমানো হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায় ও ব্রাত্য বসুদের। একই সঙ্গে ওজন বেড়েছে রাজীব বন্দোপাধ্যায়ের।

পুরসভা ভোট এগিয়ে আসার সঙ্গে সঙ্গে সতর্কতা বাড়ছে রাজ্যের শাসক শিবিরে। বিধানসভা নির্বাচনের আগে ওটাই তো হতে চলেছে সেমিফাইনাল। সেই পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হলেই একুশের আশা জিইয়ে রাখতে পারবে তৃণমূল কংগ্রেস। কাজের ক্ষেত্রেও কোনও রকমের ত্রুটি রাখছেন না দলনেত্রী। সেই কথা মাথায় রেখেই রবিবারই এই রদবদলের একটি বিজ্ঞপ্তি জারি করেন মুখ্যসচিব রাজীব সিনহা। নয়া বিজ্ঞপ্তিতে কারও দফতর বদলে গেল, কারও দায়িত্ব কমানো হল, কারও কারও ক্ষেত্রে আবার দায়িত্ব বাড়ল বা দফতর বিহীন অবস্থার অবসান ঘটল।

বিদ্যুৎ এবং অচিরাচরিত শক্তি দফতর এত দিন সামলাচ্ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিদ্যুৎ তাঁর হাতেই রেখে অচিরাচিরত শক্তি দফতর দিয়ে দেওয়া হয়েছে সুব্রত মুখোপাধ্যায়কে। তবে সুব্রতর দায়িত্বও হালকা করা হয়েছে। এতদিন তিনি পঞ্চায়েত ও গ্রামনোন্নয়ন সহ পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের দায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু নতুন বদলে পুরুলিয়ার বলরামপুর আসনের বিধায়ক শান্তিরাম মাহাতকে এই দফতরের ভার তুলে দেওয়া হয়েছে।

এর পাশাপাশি নয়া বনমন্ত্রী করা হয়েছে বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়কে। এতদিন ব্রাত্য বসু বিজ্ঞান ও প্রযুক্তি এবং জৈব প্রযুক্তি দফতরের পাশাপাশি বন দফতর সামলাচ্ছিলেন। তাঁরও ভার কমানো হয়েছে। রাজীবের এতদিনের মন্ত্রক অনগ্রসর শ্রেণি কল্যাণের দায়িত্ব উত্তরবঙ্গের বিনয়কৃষ্ণ বর্ণমনের হাতে তুলে দিয়েছেন মমতা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here