পঞ্চায়েতে গণধর্ষণের নালিশ: নাবালিকাকে আগুনে জীবন্ত জ্বালিয়ে দিল ৫ অভিযুক্ত

0

ডেস্ক: নাবালিকা ধর্ষণ যে দেশজুড়ে একপ্রকার মহামারীতে পরিণত হয়েছে তা নিয়ে আর কোন সন্দেহ থাকছে না। এরই মধ্যে ঝাড়খণ্ডের ছাতরা থেকে উঠে এল আরেক ন্যক্কারজনক ঘটনার উদাহরণ। নাবালিকার সঙ্গে গণধর্ষণ করার পর তাকে জ্যান্ত আগুনে জ্বালিয়ে দিল ৫ ব্যক্তি। কারণ ছিল একটাই, গণধর্ষণের নালিশ পঞ্চায়েতে করার পর অভিযুক্তদের ৫০ হাজার টাকা জরিমানা সহ ১০০ বার কান ধরে উঠবস করার শাস্তি দিয়েছিল পঞ্চায়েত। আর এই শাস্তির বদলা নিতেই প্রথমে অকথ্য অত্যাচার করা হয় এবং পরে জ্যান্ত অগ্নিদ্বন্ধ করা হয় তাকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ৫ জন অভিযুক্ত থাকলেও মাত্র একজনকেই গ্রেফতার করা সম্ভব হয়েছে। ঘটনাটি ঘটে তেদুয়া নামক একটি গ্রামে। অভিযোগ, আত্মীয়র বাড়িতে অনুষ্ঠানে আসার পর নাবালিকাকে পাশের এক জঙ্গলে তুলে নিয়ে যায় অভিযুক্তরা। এরপর একের পর এক পাঁচজন মিলে ধর্ষণ করে তাকে। ধর্ষণের বিষয়টি জানাজানি হয়ে গেলে অভিযুক্তদের আর্থিক জরিমানা সহ কান ধরে উঠবস করতে বলে পঞ্চায়েত এই অপমান সহ্য করতে না পেরেই প্রতিহিংসার থেকে নাবালিকাকে জীবন্ত জ্বালিয়ে দেয় অভিযুক্তরা।

পুলিশের ইন্সপেক্টর আশিস বত্রা জানান ঘটনার তদন্তের জন্য ইতিমধ্যেই দুটি দল ঘটনাস্থলে গিয়েছে। ঘটনার তদন্তে সিটও গঠন করা হয়েছে। নাবালিকা ধর্ষণের সাজা হিসাবে মৃত্যুদণ্ডের আদেশেও রাষ্ট্রপতি সম্মতি জানিয়েছেন। কিন্তু নাবালিকা ধর্ষণের এই মারাত্মক প্রবণতা কিছুতেই বন্ধ হওয়ার নাম নিচ্ছে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here