kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ফের বারুদের গন্ধে উত্তপ্ত হয়ে উঠল বর্ধমানের মঙ্গলকোট। একদা বাম আমলে প্রতিদিনের চালচিত্র হয়ে ওঠা এবং খবরে শিরোনামে উঠে আসা সেই মঙ্গলকোটই ফের খবরের শিরোনামে। সোমবার গ্রাম দখলকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে উঠল মঙ্গলকোট থানার বকুলিয়া গ্রাম। সোমবার দুপুরে দু’পক্ষের সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে অজয় নদ লাগোয়া এই গ্রাম।

গ্রামবাসীদের অভিযোগ, বিজেপিতে আশ্রিত দুষ্কৃতীরা বোমা-বন্দুক নিয়ে হামলা চালায় গ্রামে। বোমা ও গুলির আঘাতে তিনজন পুরুষ ও দু’জন মহিলা-সহ মোট পাঁচজন গুরুতর জখম হয়েছেন। আহতদের প্রথমে মঙ্গলকোট ব্লক প্রাথমিক হাসপাতালে, পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহতদের নাম কালু ধীবর, অসিত মাঝি, পিন্টু সরকার, দোলা মাঝি এবং ফুরু ধীবর। এদের মধ্যে পিন্টু সরকার এবং ফুরু ধীবরের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

গ্রামবাসীর অভিযোগ, এর আগেও বহুবার এই গ্রাম দখল এবং বালি খাদানকে কেন্দ্র করে বোমাবাজির ঘটনা ঘটেছে। ক্ষমতা নিজেদের দখলে আনার জন্য বিজেপিতে আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে। যদিও বিজেপি নেতৃত্বের একাংশ এই ঘটনার সঙ্গে তাদের দলের কোনও যোগ নেই বলে সাফ জানিয়ে দিয়েছে। বরং এই ঘটনার পেছনে তৃণমূলের অভ্যন্তরীণ গোষ্ঠীকোন্দলই দায়ী বলে জানানো হয়েছে বিজেপি’র পক্ষ থেকে। গোটা ঘটনায় নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে মঙ্গলকোট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here