ডেস্ক: দু’সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর অবশেষে খোঁজ পাওয়া গেল ফরাসি তরুণী গাইলি সোতের। রাজস্থানের আলওয়ার জেলারই একটি ফার্মহাউসে খোঁজ পাওয়া তাঁর। তিনি সেখানে থেকে জৈব পদ্ধতিতে চাষ কীভাবে করতে হয়, সেটা জানার জন্য এতদিন ছিলেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩১ মে রাজস্থানে গাইলি বেড়াতে এসেছিলেন। কিন্তু হঠাৎ করে তিনি ১ জুন পুস্করের একটি হোটেল থেকে বেরিয়ে জয়পুরের উদ্দেশ্যে যাত্রা করলে তারপর থেকে তাঁর আর কোনও খোঁজ পাওয়া যায়নি। হোটেল ছাড়ার আগে তিনি হোটেল মালিককে বলেছিলেন যে, দু’সপ্তাহের মধ্যে ফিরে আসবেন। কিন্তু এতদিন হয়ে যাওয়ার পরেও তিনি ফিরে না আসায় পুলিশকে খবর দিতে বাধ্য হয় হোটেল কতৃপক্ষ। এই ঘটনার পর  বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ টুইট করে সাহায্য করার আশ্বাস দিয়েছিলেন। এমনকি দিল্লীর ফরাসী দুতাবাসের তরফ থেকেও তাঁদের সরকারি ওয়েবসাইটে একটি টুইট করে ওই ফরাসী তরুণীকে নিখোঁজ বলে দাবী করা হয় মঙ্গলবার। রাষ্ট্রদূতের এই টুইট দেখে ওই বছর ২০ র তরুণীর খোঁজে আরও তৎপর হয় পুলিশ। প্রায় ২৪ ঘণ্টা পরেই আলওয়ারের ওই ফার্মহাউসে তরুণীর খোঁজ মেলে।

পুলিশ আধিকারিক সিদ্ধান্ত শর্মা জানিয়েছেন, গাইলি সোত পুরোপুরিভাবে সুরক্ষিত আছেন। ওই তরুণী পুলিশকে জানিয়েছে যে, সে আরও কিছুদিন এখানে থাকতে চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here