kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি : তৃণমূলে যোগ দিচ্ছেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস!  আজ, সোমবার দিনভর এই জল্পনাই ঘুরপাক খেল রাজনৈতিক মহলে। এদিনই বিকেলে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। স্বাভাবিকভাবেই গতি পেয়েছে বিশ্বজিতের দলবদলের জল্পনা।

ads

তৃণমূলের টিকিটে বিধায়ক হন বাগদার বিশ্বজিৎ দাস। সেটা ২০১৬ সালের ঘটনা। পরে যোগ দেন বিজেপিতে। একুশের ভোটে পদ্ম প্রতীকে বাগদা কেন্দ্রে লড়েন তিনি। বিপুল ভোটে জয়ও পান। সপ্তাহ দুয়েক আগে বিজেপি ঘুরে ছেলেকে নিয়ে মুকুল ফিরে গিয়েছেন তৃণমূলে। তার পরেই মুকুল ঘনিষ্ঠ বিশ্বজিতের চালচলন বদলে গিয়েছে বলে বিজেপির একটি সূত্রের দাবি।

এদিন বিধানসভায় তৃণমূলের মুখ্য সচেতকের ঘরে বসে গল্পে মজেছিলেন বিশ্বজিৎ। তবে এই প্রথম নয়, গত বিধানসভার শেষ দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ছুঁয়ে প্রণাম করেন বিশ্বজিৎ। শুধু মুকুল নন, বিশ্বজিৎ অনেকবারই জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর পারিবারিক সম্পর্ক রয়েছে। তাই এদিন বিশ্বজিৎ যখন মুখ্য সচেতকের ঘরে আড্ডা দিচ্ছিলেন তখন তা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিক। এদিন পুরসভা ঘেরাও কর্মসূচি হাতে নিয়েছিল বিজেপি। সেই কর্মসূচিতে যোগ না দিয়ে বিশ্বজিতের এহেন আচরণ বিসদৃশ ঠেকেছে গেরুয়া নেতাদের। যদিও বিশ্বজিৎ বলেন, আমি বিধায়ক। বিধায়কের কোনও দল হয় না। জনপ্রতিনিধি হিসেবে আমি যেখানে খুশি যেতে পারি। যার সঙ্গে খুশি কথা বলতে পারি। মুকুল ঘরে ফিরে গিয়েছেন। ফিরে গিয়েছেন মুকুল-পুত্র শুভ্রাংশুও। এবার কি তাহলে বিশ্বজিৎ?      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here