bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবান্নে মমতা সাংবাদিকের জানিয়েছিলেন তিনি নরেন্দ্র মোদীকে অনুরোধ জানাবেন পশ্চিমবঙ্গে আমপান সাইক্লোনের ধ্বংসলীলা স্বচক্ষে এসে দেখে যেতে। তার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রীর দফতর জানিয়ে দিল, মোদী আসছেন। আকাশপথে ঘুরে নিজের চোখেই দেখে নেবেন বিধ্বস্ত অঞ্চল। তিনি একই সঙ্গে পশ্চিমবঙ্গ ও ওড়িশার অঞ্চল পরিদর্শন করবেন।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর শীর্ষ কর্তা এসডি প্রধান সাংবাদিকদের জানান, পশ্চিমবঙ্গের মতো ওড়িশা এত গভীর ভাবে ক্ষতিগ্রস্থ হয়নি। যদিও ওড়িশাতেও দেড় লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আর দিন দুয়েকের মধ্যেই ওড়িশা অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারবে বলে তিনি অভিমত প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর্থিক সহায়তা ও স্বচক্ষে সাইক্লোন বিধ্বস্ত এলাকা দেখে যাওয়ার আবেদনের কথা জানতে পেরেই প্রধানমন্ত্রী আগামীকালই আকাশপথে পরিদর্শনের সিদ্ধান্ত নেন।

আগামীকাল সকাল ১০টায় কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর বিমান অবতরণ করবে। বিজেপি’র পক্ষ থেকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ অন্যান্য নেতৃবৃন্দ নরেন্দ্র মোদীকে স্বাগত জানানোর জন্য উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে বিজেপির রাজ্য দফতর থেকে। বিধ্বস্ত এলাকা পরিদর্শনের পর তিনি রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে অবস্থার পর্যালোচনা করার জন্য বৈঠক করবেন। সেই বৈঠকেই ত্রাণ ও পুনর্বাসনের বিষয়ে আলোচনা হবে বলে জানানো হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here