মহানগর ডেস্ক:  শনিবার করোনা ইস্যুতে উচ্চপর্যায়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেও    য়া হয়েছে। কেন্দ্রের পাঠানো ভেন্টিলেটর সব রাজ্য ব্যবহার করছে কি না, সেই বিষয়ে জানতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অডিট করার সিদ্ধান্ত নিল। মোদি জানিয়েছেন, কেন্দ্র সরকার রাজ্যেকে যে ভেন্টিলেটর দিয়েছে, তা সঠিকভাবে ব্যবহার হচ্ছে কি না, তা দ্রুত জানতে অডিট করা হবে।

এই বৈঠকে আশা ও অঙ্গলওয়াড়ি কর্মীদের দূত শক্তিশালী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা মোকাবিলা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গ্রামাঞ্চলে যাতে অক্সিজেন সরবরাহ পর্যাপ্ত হয়, সেই বিষয়ে উপযুক্ত নীতি প্রণয়নের নির্দে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেন্দ্রের সঙ্গে রাজ্যের আধিকারিকরার যাতে  পারস্পরিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন, সেই বিষয়েও সিদ্ধান্ত নেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, প্রয়োজন পড়লে দ্রুত স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

তবে বৈঠকে প্রধানমন্ত্রী সব থেকে বেশি জোড় দিয়েছেন, রাজ্যগুলোতে কেন্দ্রের পাঠানো ভেন্টিলেটরের ব্যবহার সঠিকভাবে হচ্ছে কি না তার ওপর। সম্প্রতি বেশ কয়েকটি রাজ্য থেকে কেন্দ্রের পাঠানো ভেন্টিলেটর নিয়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করেছে। মূলত পিএম ফান্ড থেকেই কেন্দ্র বিভিন্ন রাজ্যে ভেন্টিলেটর পাঠিয়েছে। অভিযোগ ভেন্টিলেটরগুলো ঘণ্টাখানেক কাজ করার পর বিকল হয়ে যাচ্ছে। পঞ্জাবের পাশাপাশি রাজস্থান, ছত্তিশগড় এই বিষয়ে অভিযোগ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here