Home Latest News কর্ণাটককে জাত-পাতের ‘ললিপপ’ ধরাচ্ছে কংগ্রেস, নমোর বাণে বিদ্ধ রাহুল

কর্ণাটককে জাত-পাতের ‘ললিপপ’ ধরাচ্ছে কংগ্রেস, নমোর বাণে বিদ্ধ রাহুল

0
কর্ণাটককে জাত-পাতের ‘ললিপপ’ ধরাচ্ছে কংগ্রেস, নমোর বাণে বিদ্ধ রাহুল
Parul

ডেস্ক: কর্ণাটক বিধানসভা নির্বাচন এগিয়ে আসতেই অস্ত্রে শান দেওয়া শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকালে নিজের ‘নমো’ অ্যাপের মাধ্যমে কর্ণাটক বিধানসভা নির্বাচনে বিজেপির প্রতিনিধি ও কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি। এই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ভোট প্রার্থীদের নির্বাচনী প্রচারের মূল ইস্যুগুলি আগাগোড়া বুঝিয়ে দেন। প্রসঙ্গত, আগামী ১২ মে কর্ণাটকের ২২৪টি বিধানসভা আসনে নির্বাচন হবে।

এদিনের কথোপকথনেও স্বভাবসিদ্ধ কায়দায় কংগ্রেস ও রাহুল গান্ধিকে তুলোধোনা করেন তিনি। কংগ্রেসের নাম না নিলেও আক্রমণের লক্ষ্যে যে রাহুল গান্ধির দলই ছিল তা অনুমান করার জন্য কোনও রাজনৈতিক বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন পড়ে না। সম্প্রতি কর্ণাটকের লিঙ্গায়তদের আলাদা সম্প্রদায় তকমা দেওয়ার কংগ্রেসের রাজনীতিকে তীব্র ভাষায় কটাক্ষ করেন তিনি। মোদী বলেন, ”এখানে রাজনৈতিক দলগুলি ‘বিকাশ’-এর ইস্যুতে রাজনীতি করে না। বরং জাত-পাত-ধর্মের ভিত্তিতে রাজনীতি করে।” তিনি আরও যোগ করেন, ”কিছু রাজনৈতিক দল এক বিশেষ জাতিকে ভোটের আগে ললিপপ ধরিয়ে দেয় এবং নির্বাচনে সেই ফায়দা তোলে। এরপর পরের নির্বাচনে আবার নতুন দলকে ললিপপ দেওয়া হয়।” প্রধানমন্ত্রীর আরও দাবি, ভারতের রাজনৈতিক সংস্কৃতিকে কংগ্রেসের সংস্কৃতি থেকে মুক্তি দিতে হবে।

ভোট প্রার্থীদের উদ্দেশ্য করে মোদী বলেন, নির্বাচনী প্রচারে তাদের কেবল একটাই ইস্যু হবে তা হল ‘বিকাশ’। বিরোধীরা বিজেপির বিরুদ্ধে মিথ্যাচার করছে, তাই সকলকে সাবধান থাকারও পরামর্শ দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here