news bengali

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকার এদিন ছয় বছর বর্ষপূর্তি উদযাপন করছে। এই বিশেষ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর উদ্দেশ্যে চিঠি লিখেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কংগ্রেসকে তুলোধনা করেছেন। বিজেপি সর্বভারতীয় সভাপতি জিপি নাড্ডা আবার বলেছেন, ৭০ বছরের কাজ ৬ বছরেই হয়ে গেছে। তবে সবার থেকে এক কদম এগিয়ে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি দাবি করেছেন, নরেন্দ্র মোদীর নাম নাকি মন্ত্রোচ্চারণ করার মত। মোদির নাম মন্ত্রের সমান, এমনটাই দাবি শিবরাজের। তার দাবির পেছনে অবশ্য যথাযথ যুক্তি দিয়ে বিষয়টি ব্যাখ্যা করেছেন তিনি।

শিবরাজ বলেছেন, ইংরেজিতে MODI নামের প্রত্যেকটি অক্ষরের আলাদা আলাদা তাৎপর্য রয়েছে। M হচ্ছে Motivation, অর্থাৎ প্রেরণা। O হচ্ছে Opportunity অর্থাৎ সুযোগ। D হচ্ছে Dynamic Leadership অর্থাৎ প্রগতিশীল নেতৃত্ব। I হচ্ছে Inspire India। মোদী ভারতকে আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছেন এবং আমাদের অনুপ্রাণিত করেন। দেশে লুকিয়ে থাকার সুযোগ তিনি খুঁজে বের করেন। তার মতো প্রভাবশালী নেতৃত্ব পৃথিবীতে খুব কম রয়েছে। ভারতকে আত্মনির্ভর হতে তিনি অনুপ্রাণিত করেছেন। ইংরেজিতে মোদী নামের ব্যাখ্যা এভাবেই দিয়েছেন শিবরাজ।

দ্বিতীয়বার কেন্দ্রে ক্ষমতায় আসার পর গত বছর আজকের দিনে প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদী। এদিন দেশবাসীর উদ্দেশ্যে এক চিঠিতে লিখেছেন, গত বছর আজকের দিনে ভারতীয় গণতন্ত্রে স্বর্ণযুগের সূচনা হয়েছিল। গত এক বছরে কেন্দ্রীয় সরকারের নেতৃত্বে কী কী কাজ হয়েছে সেই খতিয়ানের চিঠিতে তুলে ধরেছেন মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here