cong_pulwama

ডেস্ক: পুলওয়ামা হামলার পর প্রথমে সকল রাজনৈতিক দলগুলের নেতা-মন্ত্রীরা কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়ালেও ধীরে ধীরে পরিস্থিতি বদলাতে থাকে। একে একে নমো সরকারের বিরুদ্ধে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে রাহুল গান্ধী সকলেই। সেনা-জওয়ানদের নিয়ে রাজনীতি করছেন মোদী-শাহ, এমন অভিযোগ তুলে সরব হন তাঁরা। পাশাপাশি, এয়ারস্ট্রাইক নিয়েও প্রশ্ন তোলা হয়, যার উত্তর বিজেপি এখন প্রতিটা জনসভা, মিটিং-এ দিয়ে চলেছে। এবার নির্বাচনের মাঝেই এই জঙ্গি হামলা প্রসঙ্গ তুলে এনে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন এক কংগ্রেস নেতা। তাঁর বক্তব্য, নরেন্দ্র মোদী ইচ্ছা করেই এই হামলা ঘটিয়েছেন!

কংগ্রেস নেতা তথা মিজোরামের প্রাক্তন রাজ্যপাল আজিজ কুরেশি বলেন,

একমাত্র লোকসভায় জেতাই প্রধানমন্ত্রীর মূল লক্ষ্য এবং ঠিক এই কারণেই পরিকল্পনা করেই পুলওয়ামায় সেনার ওপর হামলা করিয়েছিলেন মোদী। এই প্রসঙ্গেই তিনি বলেন, পরিকল্পনা যদি না হতো তাহলে এতো বিস্ফোরক বোঝাই একটি গাড়ি কনভয় ঢুকতে পারে না।

আজিজের দাবি, প্রধানমন্ত্রী যদি ভেবে থাকেন, সেনার কথা মনে করিয়ে মানুষের থেকে ভোট নেবেন তাহলে তিনি পুরোপুরি ব্যর্থ হবেন। মানুষ মোদীকে কড়া জবাব দেবেন।

প্রসঙ্গত, কিছুদিন আগেই একটি জনসভায় প্রথম ভোটারদের কাছে প্রধানমন্ত্রী আর্জি জানান, পুলওয়ামা হামলার শহিদ এবং এয়ারস্ট্রাইকে বায়ুসেনার কৃতিত্বের কথা মাথায় রেখেই যেন তারা ভোট দেয়। এক্ষেত্রে সরাসরি তিনি সেনাদের নামে ভোট চাইছেন বলেই স্পষ্ট ধারণা করে রাজনৈতিক মহল। কার্যত এই মন্তব্যের পরেই আরও বেশি করে বিরোধীদের কটাক্ষের শিকার হতে হচ্ছে মোদীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here