Home Featured শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিলেন মোদি!

শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিলেন মোদি!

0
শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিলেন মোদি!
Parul

নিজস্ব প্রতিনিধিএনসিপি নেতা শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী! আজ, শনিবার পাওয়ারের সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করেন নরেন্দ্র মোদি। তার পরেই শুরু হয়েছে নানা জল্পনা। একটি সূত্রের খবর, পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দিয়েছেন খোদ মোদি।

তৃণমূলকে রাজ্যের শাসন ক্ষমতায় ফিরিয়ে দিল্লির দিকে নজর দেন ইলেকশন স্পেশালিস্ট প্রশান্ত কিশোর ওরফে পিকে। গত দেড় মাসে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে তিনবার বৈঠক করেন পিকে। পরে আরও কয়েকটি আঞ্চলিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি। শেষে বৈঠক করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি বঢরা এবং বেণুগোপালের সঙ্গে।

এভাবে বিজেপি-বিরোধী শক্তিকে একত্রিত করে পিকে যখন মজবুত করার চেষ্টা করছেন বিরোধী ঐক্য, তখন তাতেই ফাটল ধরানোর চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি বৈঠক করেন পাওয়ারের সঙ্গে। পাওয়ারকে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাবও নাকি দেন তিনি।

বছর ঘুরলেই রাষ্ট্রপতি নির্বাচন। ওই পদে বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আর রাখা হবে না বলেই বিজেপির একটি সূত্রে খবর। সেক্ষেত্রে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়ার মতো জুতসই প্রার্থী আর বিজেপিতেও নেই। তাছাড়া বিরোধী ঐক্য ভেঙে দুরমুশ করাও প্রধানমন্ত্রীর লক্ষ্য। তাই পাওয়ারকে ওই পদে মনোনয়ন দিলে তা হবে কিস্তিমাতের শামিল। বর্ষীয়ান নেতা পাওয়ার দীর্ঘদিনের সাংসদ। তাই সংসদীয় কাজকর্ম সম্পর্কে তিনি যথেষ্ট ওয়াকিবহাল। তাছাড়া, তিনি দীর্ঘদিন ছিলেন কংগ্রেসে। তাই পাওয়ার প্রার্থী হলে বিরোধিতা করবে না সোনিয়া গান্ধির দল। বিভিন্ন আঞ্চলিক দলগুলোর কাছেও পাওয়ার যথেষ্ট শ্রদ্ধার পাত্র। তাই তাঁকেই রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হলে, একদিকে যেমন নিশ্চিত হবে জয়, তেমননি অন্য দিকে জল ঢেলে দেওয়া যাবে বিরোধী ঐক্যের চেষ্টায়ও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here