ডেস্ক: সংসদে একের পর এক আক্রমণের মোদীকে ধরাশায়ী করার পর ফ্রি কিকে রোনাল্ডোর মত গোল হাঁকিয়েছেন কংগ্রেস সভাপতি। রাগুল গান্ধীর মোদীকে আলিঙ্গনের সেই দৃশ্য এখন সারা দেশের চর্চিত বিষয়। কোথাও বা রাহুলের এই ‘জাদু কি ঝাপ্পি’ নিয়ে চলছে তুমুল বিতর্ক, তো কোথাও রাহুলের দিকে আসছে পূর্ণ সমর্থনের হাত। সব মিলিয়ে এনডিএর শরিক দল শিবসেনা তো বলেই দিয়েছে, লোকসভার বাদল অধিবেশনে মোদী ফ্রান্স হলেও, রাহুল ক্রোয়েশিয়া। এবার মোদীকে আলিঙ্গনের সেই চিত্রকেই নিজেদের হাতিয়ার করল খোদ কংগ্রেস দল।

সম্প্রতি, মুম্বইয়ের আন্ধেরিতে দলের একটি পোস্টার লাগিয়েছে কংগ্রেস। যে পোস্টারের মূল আকর্ষণ রাহুলের মোদীকে আলিঙ্গনরত ছবি। সেই পোস্টারে হিন্দিতে লেখা রয়েছে ‘ঘৃণা দিয়ে নয়, প্রেম দিয়েই জয় করতে হবে সবকিছু।’ রাজনীতির শুরুতে মোদীর বিরুদ্ধে একেবারে ওপেনিং করতেই নেমেছিলেন রাহুল। লুস বল পেলেই তা দিয়ে রীতিমতো ছয় হাঁকিয়ে গিয়েছেন। কিন্তু এবার বুঝেশুনে ব্যাট চালাচ্ছেন রাহুল। এমনটাই মত রাজনৈতিক মহলের। রাজনীতিতে অভিজ্ঞ মোদীকে যে এত সহজে হারানো সম্ভব নয় তা বেশ বুঝেছেন রাহুল আর ঠিক সেই কারণেই ধরে বেঁধে এগোতে চাইছেন কংগ্রেসের এই শীর্ষ নেতা। যার শুরুটা তিনি করেছেন লোকসভার বাদল অধিবেশনে। আর সেই আলিঙ্গনরত ছবিকে হাতিয়ার করেই লোকসভা মঞ্চে ঝাঁপাতে চাইছে কংগ্রেস। আজ যে পোস্টার মুম্বইতে খুব শীঘ্রই তা ছড়িয়ে দেওয়া হবে সারা ভারতে।

উল্লেখ্য, সংসদের বাদল অধিবেশনে টিডিপি অনাস্থা আনলেও। তাতে যে বিশেষ ফল হবে না তা বেশ জানত রাজনৈতিক এবং রাহুল নিজেও। কিন্তু এই মঞ্চটাকে হাতিয়ার করে দেশের প্রধানমন্ত্রীর মুখমুখি হতে চাইছিলেন কংগ্রেস সভাপতি। একের পর এক বিষোদাগার করে হঠাৎ নিজের চেয়ার থেকে উঠে গিয়ে মোদীকে আলিঙ্গন করে বসেন রাহুল। প্রধানমন্ত্রী ভাবতেই পারেনি যে রাহুল গান্ধী তাঁকে আক্রমণ করে আবার তাঁর কাছে এসে তাঁকে জড়িয়ে ধরবেন। মুহূর্তে এই ঘটনার ছবি ভাইরাল হয়ে যায় সারা দেশে। সেটাই এখন মূল হাতিয়ার হতে চলেছে কংগ্রেসের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here