ডেস্ক: জিএসটির বর্ষপূর্তির দিনে দেশের কি কি অর্থিক উন্নয়ন হয়েছে তা তুলে ধরার পর, এবার কোনও রাখঢাক না রেখে সরাসরি উপিএ সরকার তথা প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে সরাসরি আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। সরাসরি প্রাক্তনের বিরুদ্ধে তোপ দেগে মোদীর দাবি, মনমোহন সরকার ভারতের অর্থনীতিকে সম্পূর্ণরুপে শেষ করে দিয়েছিল কিন্তু বিজেপি সরকার ক্ষমতায় আসার পর তা আবার নতুন করে বেঁচে উঠেছে।

জিএসটির বর্ষপূর্তির পর এক সাক্ষাৎকারে নরেন্দ্র মোদী বলেন, ‘২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার জন্য প্রচারের অন্যতম বড় জায়গা ছিল প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং তাঁর মন্ত্রীসভার এক সবজান্তা অর্থমন্ত্রীর চরম অব্যবস্থা। সবাই জান্ত ভারতের অর্থনীতির মৃত্যু হয়েছে। সেই সময় কিন্তু আমরা ইউপিএ সরকারের কাছে অর্থনীতির পরিস্থিতি নিয়ে শ্বেতপত্র প্রকাসের দাবি জানাতে পারতাম। কিন্তু দেশের স্বার্থে আমরা এ নিয়ে রাজনীতি করিনি। কারণ সেই সময় একের পর এক শিল্প দেশ ছেড়ে চলে যাচ্ছিল।’ মোদীর কথায়, সেই সময় শ্বেতপত্র প্রকাশ হলে সমস্যা আরও বাড়ত।

শুধু তাই নয় মোদীর আরও দাবি, ‘একটা সময় ব্রিকস সদস্যরা ধরেই নিয়েছিল ভারতের অর্থনীতির আর কিছু বাকি নেই, পতন শুধু সময়ের অপেক্ষা। ঠিক সেই জায়গা থেকে দেশের অর্থনীতির হাল ফিরিয়েছে বিজেপি সরকার। জিএসটির মতো কর ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন এনেছে দেশে। আসছে প্রচুর পরিমাণ বিদেশী লগ্নি। কর আদায়ের পরিমানও বেড়েছে ব্যাপকভাবে। এখন ভারতের অর্থনীতি দেশের মধ্যে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতি।’ একইসঙ্গে কর্মসংস্থান ইস্যুতে তিনি বলেন, ভারতে কর্মসংস্থানের অভাব নেই অভাব আছে কর্মসংস্থান বিষয়ক তথ্যের। নতুন ভারতের নতুন অর্থনীতি নতুন ধরনের চাকরির ক্ষেত্র তৈরি করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here