বন্ধ করুন আলটপকা মন্তব্য, রামের দোহাই দিয়ে রামমন্দিরে সুপ্রিমে ভরসার অনুরোধ মোদীর

0
1166
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মন্দির! নাকি মসজিদ? প্রশ্নটা দীর্ঘ দিনের। কিন্তু উত্তর মেলেনি আজও। যদিও আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ১৮ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে এই মামলার শুনানি। তবে এরই মাঝে অযোধ্যায় দ্রুত রাম মন্দির চাই এমন কীভাবে ও কখন তারও নির্দেশ দিয়ে দিয়েছেন কেউ কেউ। এহেন পরিস্থিতিতে এবার ব্যাটন ধরলেন খোদ নরেন্দ্র মোদী। স্পষ্ট জানিয়ে দিলেন বিচারাধীন একটি মামলা নিয়ে কোনও উল্টো পাল্টা মন্তব্য বরদাস্ত করবেন না তিনি।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাসিকে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে নরেন্দ্র মোদী বলেন, ‘বিগত ২ থেকে তিন সপ্তাহ ধরে বেশকিছু ‘বয়ান বাহাদুর’ রামমন্দির নিয়ে অনর্থক মন্তব্য করেই চলেছেন। তাদের বলব দেশের শীর্ষ আদালতের উপর ভরসা রাখুন। প্রত্যেক পক্ষই নিজেদের মতামত আদালতকে জানিয়েছে। সুপ্রিমকোর্ট তাদের বক্তব্য শুনছে।’ এরপরই তিনি বলেন, ‘মাঝে মাঝে আমি অবাক হই, এই ধরণের বাক্যবাগিসরা কথা থেকে আসেন। কেন তাঁরা এই ধরণের সমস্যা তৈরি করেন? দেশের আইনের উপর আমাদের সকলের ভরসা রাখা উচিত। রামচন্দ্রের দোহাই দেশের বিচার ব্যবস্থাকে সম্মান করুন।’

উল্লেখ্য, বেশ কিছুদিন আগে রামমন্দির নিয়ে মন্তব্য করে সরাসরি বিজেপি সরকারের উপর চাপ বাড়িয়েছিলেন মহারাষ্ট্রের শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। কেন্দ্রের উপর চাপ বাড়িয়ে তাঁর মন্তব্য ছিল ১৯৯২ সাল থেকে বিষয়টি ঝুলে রয়েছে। সুতরাং সরকারকে এই বিষয়ে আরও কড়া পদক্ষেপ নিতে হবে। শিব সৈনিকদের বলা হয়েছে মন্দিরে গিয়ে প্রথম ইট প্রতিস্থাপ্নের জন্য।’ তার এই ধরণের মন্তব্যের প্রতিবাদ করেছিলেন আসাউদ্দিন ওয়েইসি। কারও নাম না নিয়েই তিনি বলেন, যে বিষয় শীর্ষ আদালতে বিচারাধীন তা নিয়ে আলটপকা মন্তব্য মানে শীর্ষ আদালতকে অব মাননা করা। এরপর মহারাষ্ট্রে গিয়ে প্রধানমন্ত্রীর এই মন্তব্য সরাসরি শিবসেনাকে আক্রমণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here