kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দেশকে এক সুতোয় গাঁথতে হিন্দিকে গুরুত্ব দেওয়ার আবেদন জানিয়ে বিতর্ক সৃষ্টি করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন আমেরিকায় হাউডি মোদীর মঞ্চে সে বিতর্ক নরেন্দ্র মোদী জল তো ঢাললেন একইসঙ্গে বিশ্বমঞ্চে প্রতিষ্ঠা করলেন ভারত বৈচিত্রের মধ্যে ঐক্যের দেশ। ট্রাম্পকে পাশে নিয়ে মার্কিন মঞ্চে মোদীর গলায় উঠে এল বাংলা সহ দেশের একাধিক ভাষা। আর প্রত্যেকতি ভাষার সঙ্গে তিনি বুঝিয়ে দিলেন ভারত ভালো আছে।

রবিবার ভারত-মার্কিন বন্ধুত্বের সম্পর্ক যে কতখানি গাঢ় তা বোঝানোর পাশাপাশি ভারতের ভাষা বৈচিত্রকেও তুলে ধরলেন মোদী। তাঁর গলায় উঠে এল দেশের হিন্দি, গুজরাতি, তামিল বাংলার মতো একাধিক ভাষা। এদিন নিজের বক্তব্যে মোদী বলেন, ‘এই অনুষ্ঠানের নাম হাউডি মোদী। কিন্তু মোদী একা কিছুই না। মোদী একশো তিরিশ কোটি মানুষের আদেশে কাজ করা এক সাধারণ ব্যক্তি। তাই আপনারা যদি জিজ্ঞসা করেন, হাউডি মোদী? আমি বলি, ‘ভারতে সব আচ্ছা হ্যায়। সব চাঙ্গাসি। মজা মাছে! অন্তা বাগুম্বি। এল্লা চেন্না গ্রে। এল্লাম সওকিয়াম। সর্বছান চাল্লায়ে। সব খুব ভাল। সবু ভাল্লাছি।’ আমেরিকার বন্ধুরা ভাবছেন, আমি কী বলছি? প্রেসিডেন্ট ট্রাম্প আমি বললাম, এভরিথিং ইজ ফাইন।

পাশাপাশি, ভারতের বিশাল বৈচিত্র ও গর্বের একতাকে তুলে ধরে মোদী আরও বলেন, আমাদের দেশের ভাষা বৈচিত্রই আমাদের গর্ব। আর বৈচিত্রের মধ্যে ঐক্যই আমাদের সবচেয়ে বড় শক্তি। এই বিবিধতাই গোটা বিশ্বের মধ্যে ভারতকে অনন্য করে তোলে। আমাদের দেশে প্রত্যেক ভাষাতে কোটি কোটি মানুষ কথা বলেন, আর আমরা দেশের প্রত্যেক ভাষাকে সম্মান করি। শুধু তাই নয়, এদিনের মঞ্চে ডোনাল্ড ট্রাম্পের ভূয়সী প্রশংসাও করেন নরেন্দ্র মোদী এবং আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে জয়যুক্ত করার বার্তা দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here