kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি : নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী আছেন। ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে সোজা করে দিয়েছেন। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টকে হাতিয়ার করে আজ, রবিবার এই ভাষায়ই রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। তাঁর সংযোজন, জাতীয় মানবাধিকার কমিশনকে তো আমরা আবেদন করে আনিনি। কোর্ট পাঠিয়েছে। রিপোর্টটা দেখলেন তো!

ads

নির্বাচনোত্তর হিংসায় কাঠগড়ায় তৃণমূল পরিচালিত সরকার। বেশ কয়েক দফায় রাজ্যের হিংসাদীর্ণ এলাকা ঘুরে দেখে রিপোর্ট দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। প্রশ্ন তুলেছে প্রশাসনের ভূমিকা নিয়ে। রিপোর্টে বলা হয়েছে, ভোট পরবর্তী হিংসা রুখতে প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। তৃণমূলের বেশ কয়েকজন নেতামন্ত্রীর নাম সহ কুখ্যাত দুষ্কৃতীদের তালিকাও তৈরি করে হাইকোর্টে জমা দিয়েছে মানবাধিকার কমিশন। এ প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, অনেক গুন্ডার নাম বাদ চলে গিয়েছে। অনেক দলদাস পুলিশের নাম বাদ চলে গিয়েছে। আগামীদিনে সব বলব।

কমিশনের রিপোর্ট নিয়ে রাজ্য সরকারকে হুঁশিয়ারিও দিয়েছেন শুভেন্দু। বলেন, ভেবেছিলেন যা খুশি করব!দেশে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী আছেন। আপনারা একটা প্রদেশে আছেন। ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে সোজা করে দিয়েছেন। ডাললেকের ধারে এখন তেরঙ্গা পতাকা ঝুলে, সবুজ পতাকা দেখা যায় না। তিনি বলেন, আমাদের সংবিধান আইনের শাসনের ওপর দাঁড়িয়ে আছে। আর রিপোর্টে এক নম্বর লাইনে লেখা, পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই, শাসকের আইন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here