national news

মহানগর ওয়েবডেস্ক: পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে গোটা দেশে। তথ্য বলছে গোটা দেশের ৬৩ শতাংশ করোনা আক্রান্ত ৭ টি রাজ্যের। বলার অপেক্ষা রাখে না করোনা প্রকোপে রীতিমতো বেহাল পরিস্থিতি তৈরি হয়েছে এই রাজ্যগুলিতে। এমনই অবস্থার মাঝে বুধবার দেশের ওই সাতটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলির মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিভাবে করোনা পরিস্থিতি এই রাজ্যগুলিতে সামাল দেওয়া যায়, এবং সরকার কি কি পদক্ষেপ নিচ্ছে পরিস্থিতি মোকাবিলায় সে বিষয়ে বিশদ আলোচনা হয় রাজ্য সরকার গুলির সঙ্গে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত এই বৈঠকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে অংশ নেন মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, পঞ্জাব, দিল্লির মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীরা। কেন্দ্রীয় সরকারের এক আধিকারিকের তরফে দাবি করা হয়েছিল, মোট করোনা আক্রান্তের ৬৫.৫ শতাংশ এবং দেশের মোট মৃত্যুর ৭৭ শতাংশ ঘটনা এই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে। সরকারি আধিকারিকদের দেওয়া বয়ানে দাবি করা হয়েছে, সম্প্রতি পঞ্জাব ও দিল্লিতে আক্রান্তের ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। একইভাবে মৃত্যুর ঘটনা বৃদ্ধি পেয়েছে মহারাষ্ট্র পাঞ্জাব এবং দিল্লিতে।

প্রকাশিত তথ্য অনুযায়ী এই সমস্ত রাজ্যগুলিতে মৃত্যুহার ২ শতাংশেরও বেশি। যা সর্বাধিক মৃত্যুহার হিসেবে ধরা হচ্ছে সরকারের তরফে। ওই বয়ানে আরও জানানো হয়েছে সর্বাধিক আক্রান্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলির সঙ্গে হাতে হাত রেখে পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি হচ্ছে কেন্দ্রীয় সরকার। এদিনের বৈঠকে ওই ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীকে এবিষয়ে স্পষ্ট করে দেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here