মহম্মদ শামি শিকারি লেপার্ডের মতোই ভয়ঙ্কর: সুনীল গাভাস্কার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের তৃতীয় দিনেও অসাধারণ ছন্দে ভারতীয় পেসাররা। শামি, ইশান্ত ও উমেশকে নিয়ে গঠিত ভারতীয় পেস অ্যাটাক ও সঙ্গে অশ্বিন-জাদেজার স্পিনের ভেল্কিতে তৃতীয় দিনেই হারের মুখে পদ্মাপাড়ের টাইগার্সরা। অতীতের মতোই এই টেস্টের দ্বিতীয় ইনিংসে বল হাতে দুরন্ত পারফরম্যান্স শামির। ভারতীয় বোলিংকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। একাই নিয়েছেন চার উইকেট। আর শামির এই পারফরম্যান্সে মুগ্ধ সুনীল গাভাস্কার। শিকারি লেপার্ডের (চিতা বাঘ) মতোই শামি ভয়ঙ্কর, এমনটাই মনে করেন লিটন মাস্টার।

গাভাস্কার বলেন,

‘স্পাইডার ক্যামে যখন শামির রান আপের ভিডিও দেখছি, তখন মনে হচ্ছে যেন কোনও লেপার্ড শিকার করতে বেরিয়েছে।’

তিনি আরও বলেন,

‘শামির সিম পজিশন আর রিস্ট পজিশন খুবই ভাল। বল রিলিজ করার ঠিক আগের মুহূর্তে কনিষ্ঠা ও অনামিকার হালকা মোচরে ও যেভাবে বল সুইং করাচ্ছে সেটা সত্যিই অসাধারণ। এটা অনেক অনুশীলন করলেই সম্ভব।’

শামির বোলিং দেখে মুগ্ধ গৌতম গম্ভীরও।

‘প্রতিটা বলে শামি কিছু করার চেষ্টা করছে। যেন মনে হচ্ছে প্রতি বলেই উইকেট নেবে। ভারতীয় পরিবেশে এইরকম বল করার ক্ষমতা খুব কম বোলারের আছে। শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও অসাধারণ বল করেছিল শামি’, বলেন প্রাক্তন ভারত ওপেনার।

উল্লেখ্য, শেষ দুই সিজন ধরে দুরন্ত ছন্দে আছেন ২৯ বছর বয়সী এই বঙ্গ পেসার। এই মরশুমে এখনও পর্যন্ত সব ফরম্যাট মিলিয়ে মোট ৬৮টি উইকেট নিয়েছেন শামি। এই বছর একমাত্র প্যাট কামিন্সই তাঁর থেকে বেশি উইকেট নিয়েছেন (৮৩)।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here