ছয় বিদেশি নিয়েই আজ বাংলাদেশ উড়ে যাচ্ছে মোহনবাগান

0
kolkata bengali news
ছবি- মোহনবাগান ফেসবুক পেজ

মহানগর ওয়েবডেস্ক: একদিকে যখন ফুটবলারদের ‘বিশ্রাম’ দিতে বাংলাদেশের শেখ কামাল কাপ খেলতে যাচ্ছে না শতবর্ষের ইস্টবেঙ্গল, তখন বৃহস্পতিবার প্রায় পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ উড়ে যাচ্ছে মোহনবাগান। আজ সকালবেলাই বাংলাদেশ যাচ্ছে ২৩ জনের সবুজ-মেরুন দল। যাচ্ছেন ছয় বিদেশিই।

তবে ২৩ জনের এই দলে চোটের জন্য নেই আশুতোষ ও আজহার। ঘরের মাঠে শেষবারের মতো অনুশীলনে কলিনাস অনুপস্থিত থাকলেও তিনি বাংলাদেশ যাচ্ছেন। বাগান শিবিরের দাবি আই লিগের আগে বাংলাদেশে গিয়ে এই টুর্নামেন্ট খেলার ফলে ফুটবলারদের ভাল প্রস্তুতি হয়ে যাবে। ঘরে বসে অনুশীলনের বদলে প্রতিযোগিতা মূলক ম্যাচ খেললে তাদের আত্মবিশ্বাসও অনেকটাই বাড়বে।

তবে সমস্যা হল খুব অল্প সময়ে এই টুর্নামেন্টে ম্যাচ রয়েছে মোহনবাগানের। চারদিনে খেলতে হবে তিনটি ম্যাচ। সেই নিয়ে চিন্তায় বাগান কোচ কিবু ভিকুনা।

‘আই লিগের আগে এই টুর্নামেন্ট খেলায় আমি দলকে আরও গুছিয়ে নিতে পারব। তবে সমস্যা হচ্ছে খুব অল্প সময়ে পরপর খেলা। ফলে রিকভারির সময় খুব কম। একটাই ভাল যে আই লিগের মতো পাঁচ বিদেশি খেলবে। ফলে বোঝাপড়া বেশ বাড়বে দলের’, বলেন কিবু।

রবিবার প্রথম প্রতিপক্ষ ইয়ং এলিফ্যান্টস। প্রতিপক্ষ একেবারেই অজানা। কলকাতা লিগে বা ডুরান্ড কাপে তাও প্রতিপক্ষ সম্পর্কে হোম ওয়ার্ক করে নামতেন ভিকুনা। কিন্তু এক্ষেত্রে সেই সুযোগ নেই। যদিও তা নিয়ে খুব একটা মাথা ঘামাতে নারাজ বাগান কোচ। বরং ছেলেদের স্বাভাবিক খেলাটা খেলতে দিতেই চান কিবু ভিকুনা।

মোহনবাগানের ২৩ জনের দল:

শিল্টন পাল, দেবজিৎ, শঙ্কর, চুলোভা, মোরান্তে, ড্যানিয়েল সাইরাস, বিক্রমজিৎ, কিমকিমা, ধনচন্দ্র, শেখ সাহিল, শিল্টন ডি’সিলভা, ফ্রান গঞ্জালেস, বেইতিয়া, সুরাবুদ্দিন, জেসুরাজ, নাওরেম, সেখ ফৈয়াজ,ব্রিটো, কলিনাজ, সুহের, সালভাদোর, অরিজিৎ

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here