কলকাতা লিগ: ঘরের মাঠে ফের ভরাডুবি মোহনবাগানের, শেষ মুহূর্তের গোলে কাস্টমস ম্যাচ ড্র

0
mohunbagan

নিজস্ব প্রতিনিধি: কলকাতা লিগের প্রথম ম্যাচে পিয়ারলেসের কাছে অবাক হার হারতে হয়েছিল কিবু ভিকুনার দলকে। সেই ম্যাচে একেবারেই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি মোহন খেলোয়াড়রা। কিন্তু তারপর ডুরান্ড কাপে এটিকে ম্যাচ থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়ায় দল। এদিন সেই ছন্দ ধরে রেখেই কাস্টমসের বিরুদ্ধে শুরু করে সবুজ মেরুন। কিন্তু শেষ মূহুর্তে সেই ছন্দপতন। কাস্টমসের সঙ্গে ১-১ ড্র করেই শান্ত থাকতে হল সবুজ-মেরুন ব্রিগেডকে।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে বাগানের ফুটবলাররা। নিজেদের মধ্যে প্রচুর পাস খেলে ডান প্রান্ত থেকে বারবার উঠে আসছিলেন নাওরেম, আশুতোষরা। ক্রমাগত চাপ রাখার ফলেই ২০ মিনিটে এগিয়ে যায় মোহনবাগান। বক্সের ঠিক বাইরে থেকে চকিতে গঞ্জালেসের গোলার মতো শট কাস্টমস জাল নাড়িয়ে দেয়। এই একটি গোল ছাড়াও আরো বেশ কয়েকটি সুযোগ পায় মোহনবাগান। বেইতিয়ার ফ্রিকিক থেকে সালভার একটি হেডার ঝাঁপিয়ে দুরন্ত সেভ করেন কাস্টমস গোলকিপার। অন্যদিকে, কাস্টমসও সাধ্যমতো চেষ্টা করে। বেশ প্রথমার্ধে অন্তত দুবার শঙ্করের দুর্ধর্ষ সেভের কারণে মোহন দুর্গ অক্ষত থাকে।

দ্বিতীয়ার্ধের শুরুটা অবশ্য আক্রমণাত্মক ছন্দেই শুরু করে কাস্টমস। স্ট্যানলি ও আজদা জুটি বারবার বাগান বক্সে হানা দেয়। কিন্তু প্রাথমিক ধাক্কাটা কিছুক্ষণের মধ্যেই সামলে নেয় মোহনবাগান। একটু সামলে নিয়েই পাল্টা ম্যাচের হল ধরে সবুজ মেরুন। কিন্তু ম্যাচের যখন ৬৩ মিনিট বয়স তখনই বিশ্রী ফাউল করে লাল কার্ড দেখেন মোহনবাগানের কিমকিমা। নাটক এখানেই থেমে ছিল না, ৮২ মিনিটে ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড দেখে (লাল কার্ড) দেখে মাঠের বাইরে চলে যান কাস্টমসের দেবায়ন। দুই দলের ১০-১০-এর লড়াইয়ে শেষ পর্যন্ত লড়াই ধরে রাখতে পারল না মোহনবাগান। ৮৯ মিনিটে গোল দিয়ে ম্যাচে সমতা ফেরান কাস্টমসের স্ট্যানলি। কলকাতা লিগে ফের হতাশ হল মোহন সমর্থকরা, ফের একবার ঘরের মাঠেই।

মোহনবাগানের প্রথম একাদশ: শঙ্কর, আশুতোষ, গঞ্জালেস, কিমকিমা, গুরজিন্দর, জেসুরাজ, শিল্টন, বেইতিয়া, নাওরেম, সুহের, সালভাদর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here