কাজকর্ম কেমন চলছে! খোঁজ নিতে সোম-মঙ্গল বর্ধমান ও হুগলি সফরে মমতা

0
141

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যে মাথাচাড়া দিয়েছে বিজেপি। পরিস্থিতি যা তাতে আগামী দিনে নবান্ন দখলেরও রক্তচক্ষু দেখাচ্ছে পদ্মবাহিনী। ফলে একুশের বিধানসভাকে মাথায় রেখে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিদিকে বলোর পাশাপাশি সমান তালে চলছে জনসংযোগের কাজ। সেই লক্ষে সম্প্রতি পূর্ব মেদিনীপুরের দীঘায় সফর করে এসেছেন মুখ্যমন্ত্রী। এবার সরকারী বিভিন্নপ্রকল্পের কাজকর্ম কেমন চলছে তার বিস্তারিত খোঁজ নিতে আগামী সোম ও মঙ্গলবার রাজ্যের দুই জেলা হুগলি ও বর্ধমান সফরে যাচ্ছেন মমতা।

জানা গিয়েছে, জেলার বিভিন্ন সরকারি উন্নয়নমূলক প্রকল্পের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামীকাল থেকে দু’দিনের সফরে বর্ধমান ও হুগলি যাচ্ছেন। প্রথমে সোমবার তিনি বর্ধমানে লোকসংস্কৃতি মঞ্চে প্রশাসনিক বৈঠক করবেন। এরপরে ঐদিন বিকালে তিনি হুগলি পৌঁছবেন। মঙ্গলবার হুগলি জেলার মহেশ্বরপুরে এক সরকারি অনুষ্ঠানের মঞ্চ থেকে তিনি প্রথমে প্রাপকদের হাতে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা তুলে দেবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। এরপর গুড়াপে জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিক ও জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। মুখ্যমন্ত্রীর এই সফরকে ঘিরে দুই জেলার নিরাপত্তা ব্যবস্থা ইতিমধ্যেই জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে এই দুই জেলায় মমতার সফর হলেও রাজনৈতিক দিক থেকেও এই সফরের গুরুত্ব কম নয়। কারণ উনিশের লোকসভা নির্বাচনে এই দুই জেলায় বিজেপির কাছে কার্যত ধরাশায়ী
হতে হয়েছে তৃণমূলকে। হুগলিতে তৃণমূলকে টেক্কা দিয়ে এবার জয়ী হয়েছেন লকেট চট্টোপাধ্যায়। বর্ধমানের তিনটি আসন পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও আসানসোল তিন আসনেই যথাক্রমে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সুনীল মণ্ডল, সুরিন্দর সিং আলুওয়ালিয়া ও বাবুল সুপ্রিয়। ফলে এই সমস্ত এলাকাগুলি থেকে একুশের বিধানসভায় সমর্থন তুলতে মমতার এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here