kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সোমবার নতুন করে একধাক্কায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ জন। সব মিলিয়ে এই মুহূর্তে রাজ্যের হাসপাতলে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫০৪ জন। নতুন করে নতুন করে কারোর মৃত্যু নিশ্চিত করেনি অডিট মিটির রিপোর্ট। এদিন নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা সাংবাদিক সম্মেলনে জানান, রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ২০-ই থাকছে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯-র কবল থেকে আরও চারজন মুক্ত হয়েছেন। রাজ্যে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১০৯ জন। ইতিমধ্যেই তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। বিগত কয়েক দিনে রাজ্যে স্যাম্পেল পরীক্ষার হারও যে বৃদ্ধি পেয়েছে তা এদিন স্পষ্ট হয়। মুখ্যসচিব জানান, এখনও পর্যন্ত রাজ্যে ১২,০৪৩টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। রাজ্যে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ১৮ শতাংশ বলে জানান রাজীব সিনহা। কেন্দ্রীয় সরকারের রিপোর্টে অবশ্যে সর্বভারতীয় ক্ষেত্রে ২২ শতাংশ রয়েছে সুস্থ হওয়ার হার।

লকডাউনের কড়াকড়ি ও এলাকা সিলের দ্বারা সংক্রমণ যে কমছে এদিন সেই ইঙ্গিতও দেন মুখ্যসচিব। তিনি জানান, কলকাতায় ২২৭টি কনটেইনমেন্ট জোন ছিল। ১৮টি জোনে গত দুই সপ্তাহে সংক্রমণ নেই। উত্তর ২৪ পরগনা ৫৭টি কনটেইনমেন্ট জন। ১৩টি জোনে গত দুই সপ্তাহে সংক্রমণ নেই। অন্যদিকে হাওড়ায় ১৩ কনটেইনমেন্ট জোন থেকে সংক্রমণ নেই দুসপ্তাহে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here