মহানগর ওয়েবডেস্ক: আইএনএক্স মামলায় ভাল রকম ফ্যাসাদে পড়েছেন দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। জামিন না মেলার জেরে সিবিআই হেফাজতে বর্তমানে তাঁর ঠিকানা লোধি রোডে সিবিআইয়ের হেড কোয়ার্টার। দেশের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এখন তাকিয়ে রয়েছেন সোমবারের দিকে। ওই দিন রয়েছে এই মামলায় তার পরবর্তী জামিনের শুনানি। যদি কোনও কারণে চিদম্বরম ওই দিন জামিন না পান, সেক্ষেত্রে তাঁর ঠিকানা হবে দিল্লির তিহার জেল। ফলস্বরূপ আদালতের রায় যাই হোক না কেন চিদম্বরমকে বরণ করতে ইতিমধ্যেই জোর কদমে সেজে উঠেছে দেশের বহু দাগী অপরাধীদের এই ঠিকানা।

সংবাদ মাধ্যম সূত্রের খবর, আগামী সপ্তাহে কোনও ভাবে যদি চিদম্বরম জামিন না পান সেক্ষেত্রে তিহারের সাত নম্বর জেলে রাখা হতে পারে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে। এই জেলে মূলত রাখা হয়, মহিলা ঘটিত অপরাধের অপরাধীদের আর আর্থিক তছরুপে জড়িত অপরাধীদের। ঠিক সেই কারণেই চিদম্বরমের ঠিকানা হতে পারে এই জেল। আর এই সম্ভাবনার কথা চাউর হতেই ভিভিআইপি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে তিহারে। এই প্রসঙ্গে জেলেরই এক অফিসার জানান, ‘চিদম্বরমকে সিবিআই হেফাজতে নেবে নাকি ইডি তা নিয়ে আমাদের খুব বিশেষ চিন্তা নেই। তবে তাঁর যদি বিচার বিভাগীয় হেফাজত হয় সেক্ষেত্রে তিহারেই পাঠানোর সম্ভাবনা রয়েছে তাঁর। ফলে আগাম প্রস্তুতি নিয়ে রাখছি আমরা।’

প্রসঙ্গত, তিহার জেলের নিয়ম অনুযায়ী সেখানকার সমস্ত বন্দির মাটিতে শোয়ার নিয়ম। তবে প্রবীণ নাগরিকদের জন্য কাঠের খাটিয়ার ব্যবস্থা করে জেল কর্তৃপক্ষ। এবং সকালে ও রাতে খাবারের মেনুতে থাকে রুটি, তরকারি ও ডাল। ফলে জামিন না পেলে তিহারে সত্যিই কষ্টকর পরিস্থিতি তৈরি হবে প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী পি চিদম্বরমের। যা ভেবে ইতিমধ্যেই উদ্বিগ্ন তাঁর প্রিয়জনরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here