kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা মোকাবিলায় স্টেট রিলিফ ফান্ডে অর্থ দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে এই মহৎ কাজে এগিয়ে এসেছেন। এবার সেই তালিকায় যুক্ত হল হাওড়ার বালির এক খুদে স্কুলছাত্রের নাম। বালির তর্কসিদ্ধান্ত লেনের বাসিন্দা ইংরেজি মাধ্যম স্কুলের ওই ছাত্র অভিলাষ চট্টোপাধ্যায় (চতুর্থ শ্রেণী), তার জমানো টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করল। ছোট্ট অভিলাষ তার বাবা-মায়ের দেওয়া টাকা এবং আত্মীয়-স্বজনের দেওয়া টাকার পুরোটাই তুলে দিয়েছে করোনা ত্রাণ তহবিলে।

সে এতদিন এই টাকা একটি টিনের বাক্সে জমিয়ে রেখেছিল। এই টাকা বালি থানার আধিকারিক রিয়াজুল কবিরের হাতে তুলে দিয়েছে সে। এই সঙ্কটজনক পরিস্থিতিতে যখন বহু মানুষ দু’বেলা খেতে পাচ্ছেন না, তখন ছোট্ট অভিলাষের মনটা নাড়া দিয়েছে। তাই সে তার জমানো টাকার পুরোটাই (আনুমানিক আট হাজার টাকা) মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দিয়েছে।

অন্যদিকে, করোনার ভয়াল গ্রাসে সমগ্র বিশ্ববাসী যখন চরম বিপদে, তখন এই পরিস্থিতি মোকাবিলায় হাওড়ার ব্যাঁটরার তারাসুন্দরী বালিকা বিদ্যাভবন স্কুলের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে বুধবার পনেরো লক্ষ টাকা দান করা হয়। রাজ্যের সমবায় মন্ত্রী  অরূপ রায়ের হাতে ওই চেক তুলে দেন পরিচালন সমিতির সভাপতি চন্দনকান্তি চক্রবর্তী ও স্কুলের উচ্চমাধ্যমিক বিভাগের প্রধান শিক্ষিকা সুস্মিতা রায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here